চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সংযুক্ত আরব আমিরাতে ২০২৩ সালে প্রথম জন্মগ্রহণকারী নবজাতক বাংলাদেশি দম্পতির

প্রকাশ: ২ জানুয়ারি, ২০২৩ ১১:২৩ : পূর্বাহ্ণ

বিশ্বের অন্যান্য দেশের মতো সংযুক্ত আরব আমিরাতেও জমকালো আয়োজনে ২০২৩ সালকে স্বাগত জানানো হয়েছে। দেশটির রাজধানী আবুধাবিতে ঘড়ির কাঁটায় শনিবার দিবাগত রাত ১২টা বাজতেই অত্যাশ্চর্য লাইট শো ও আতশবাজি প্রদর্শনীর মধ্য দিয়ে ‘হ্যাপি নিউ ইয়ার’ বরণ করা হয়।

অনন্যাসাধারণ আলোর ঝলকানির মধ্যেই পৃথিবীর মুখ দেখে সৈয়দা ফারিশতা সিদ্দিক। শহরের বুরজিল মেডিকেল সিটিতে (বিএমসি) রাহেলা সুলতানার কোলজুড়ে আসে সে। তার বাবার নাম মোহামেদ ফজলুল সিদ্দিক।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতে ইংরেজি নববর্ষে প্রথম জন্ম নেয়া শিশু ফারিশতা। বাংলাদেশি দম্পতি ফজলুল-রাহেলার সন্তান সে।

খ্রিস্টীয় নতুন বছরের প্রথম দিনে জন্ম নেয় ফারিশতা। সেসময় তার ওজন ছিল ২ দশমিক ৬৩ কেজি। পরিবারের তৃতীয় সন্তান সে। তাকে প্রসব করান প্রসূতি ও স্ত্রীরোগবিদ্যা বিশেষজ্ঞ ডা. রিতু নাম্বিয়ার।

শুভদিনে সুষ্ঠুভাবে সন্তান দুনিয়ার আলো দেখায় সর্বশক্তিমান সৃষ্টিকর্তাকে অসংখ্য ধন্যবাদ জানান উচ্ছ্বসিত রাহেলা-ফজলুল দম্পত্তি। সেই সঙ্গে বিএমসির সব কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।

তৃতীয়বার বাবার স্বাদ গ্রহণ করার পর ফজলুল বলেন,  ২০২৩ সালের প্রথম দিনে আমাদের ঘর আলোকিত করে এসেছে ফুটফুটে এক কন্যা সন্তান। সে নিরাপদে ভূমিষ্ঠ হওয়ার জন্য সবার কাছে কৃতজ্ঞ আমরা। এরই মধ্যে আমাদের জীবনে অগাধ আনন্দ বয়ে এনেছে ও।

Print Friendly and PDF