চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পরাজয় দিয়েই মেসি-নেইমারবিহীন পিএসজির বছর শুরু

প্রকাশ: ২ জানুয়ারি, ২০২৩ ১১:২৮ : পূর্বাহ্ণ

নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচেই ধাক্কা খেল লিগ আঁ-র বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। মেসি-নেইমারবিহীন ম্যাচটিতে ৩-১ গোলে হেরেছে তারা। বিশ্বকাপ জয়ের পর থেকে এখনও নিজ দেশে মেসি। আর আগের ম্যাচে লাল কার্ড দেখায় খেলার সুযোগ ছিল না নেইমারের।

তবে দলটির আরেক সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে থাকলেও শেষ রক্ষা হয়নি তাদের। লিগের দ্বিতীয় স্থানে থাকা লাঁসের কাছে ৩-১ ব্যবধানে হারে তারা। এ জয়ে বর্তমান পিএসজির সঙ্গে পয়েন্ট তালিকায় ব্যবধানও কমিয়ে এনেছে লাঁস। ১৭ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট ৪৪, লাঁসের ৪০।

রোববার (১ জানুয়ারি) লাঁসের মাঠ বোলায়ের্ট ডেলিলিস স্টেডিয়ামে পিএসজি খেলতে নেমেছিল টানা ২৫ ম্যাচ অপরাজিত থেকে। ম্যাচের পঞ্চম মিনিটেই গোল হজম করে সফরকারীরা। শুরুতেই গোলটি লাঁসকে এগিয়ে নেন মিসলাভ ফ্রাঙ্কোভস্কি। তবে তিন মিনিট পরই সেই গোল শোধ দিয়ে দেয় পিএসজি। অষ্টম মিনিটে সমতায় ফেরান পিএসজির উগো একিতিকে।

তবে ২৮ মিনিটে আবারও এগিয়ে যায় লাঁস। ডি বক্সে বল পেয়ে যাওয়া লোইস ওপেনদা ছুটে আসা দোনারুম্মার শরীরের নিচ দিয়ে বল জালে পাঠিয়ে দেন। প্রথমার্ধে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লাঁস। দ্বিতীয়ার্ধ শুরু দ্বিতীয় মিনিটের মাথায় আবারও গোল হম করে পিএসজি। ৪৭ মিনিটে অ্যালেক্সিস-ক্লদ-মরিসের জোরালো শট প্রতিহত করতে নাগালই পাননি পিএসজি গোলরক্ষক।

Print Friendly and PDF