চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ইসলামের জন্য আরও কাজ করতে চায় সরকার: তথ্যমন্ত্রী

প্রকাশ: ২ জানুয়ারি, ২০২৩ ৩:১৩ : অপরাহ্ণ

দেশের কল্যাণে বন্ধ করতে হবে সাংঘর্ষিক রাজনীতি। বাদ দিতে হবে সবকিছুতে না বলার মানসিকতা। সোমবার (২ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী আন্দোলন বাংলাদেশের জাতীয় সম্মেলনে এ কথা বলেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি আরও জানান, ইসলামের জন্য আরও কাজ করতে চায় সরকার।

সমালোচনার পাশাপাশি সরকারের ভালো কাজের স্বীকৃতি দেয়ারও আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, কাজ যেগুলো হচ্ছে, সেটির প্রশংসা থাকতে হয়। ভালো কাজের প্রশংসা না থাকলে কাজের উৎসাহ কমে যায়। ভালো কাজের প্রশংসা করতে হবে, খারাপ কাজের সমালোচনাও করতে হবে। আমরা মনে করি, ভুল শুধরে নেওয়ার সুযোগ থাকে।

হাছান মাহমুদ বলেন, বি‌ভিন্ন রাজ‌নৈ‌তিক দ‌লের এবং আপনা‌দের দ‌লের কেউ কেউ সরকা‌রের সমা‌লোচনা কর‌ছি‌লেন। দায়িত্বে থাকলে তো ভুল হবে। সরকা‌রে থাক‌লে সমা‌লোচনা হ‌বে। যে গা‌ছে ফল ধ‌রে সে গা‌ছে ডিল মা‌রে, অন্য গা‌ছে মা‌রে না। দুনিয়ার কোনো সরকার ৫০০ বছর আগে থেকে শতভাগ নির্ভুল কাজ করতে পারে নাই। আগামী শত বছরেও কোনো সরকার নির্ভুল কাজ করতে পারবে কি না সন্দেহ আছে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন শুরু হয় সকাল ১০টায়। সারা দেশ থেকে যোগ দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা। তাদের নির্দেশনা দেবেন, দলের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। সম্মেলনে রাষ্ট্রব্যবস্থার সংস্কার ও রাজনীতিতে গুণগত পরিবর্তনসহ বেশ কয়েকটি দাবি তুলে ধরার কথা রয়েছে।

Print Friendly and PDF