চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রেমের টানে ২০২২ সালে বাংলাদেশে এসেছেন ১১ বিদেশি

প্রকাশ: ১ জানুয়ারি, ২০২৩ ১১:৫৪ : পূর্বাহ্ণ

প্রেম মানে না বাধন, প্রেম মানে না বারণ। মন্তব্য করে কোনোদিন প্রেমের গন্তব্য ঠেকানো যায়নি, যাবেও না। প্রেমের টানে সেই সুদূর বিদেশে পাড়ি জমিয়েছেন অনেকে। বাংলাদেশেও এসেছেন অনেক তরুণ-তরুণী।

বিভিন্ন পত্র-পত্রিকা ও অনলাইন প্রকাশিত হিসেব বলছে, ২০২২ সালে প্রেমের টানে বাংলাদেশে এসেছেন ১১ জন তরুণ-তরুণী।

বরিশালে ভারতীয় যুবক
প্রেমের টানে বাংলাদেশে এসে সবথেকে আলোচিত হন ভারতের এক যুবক। গত ৯ অক্টোবর বরিশালে আসেন জাবেদ খান (২৯) নামে এক ভারতীয় যুবক। প্রেমিকার তার সঙ্গে দেখা হলেও তাকে ফেরার আগে নিতে হয়েছে চিরবিদায়। মৃত জাবেদ খান (২৯) ভারতের উত্তর প্রদেশের হাসানপুরের বা‌সিন্দা।

গাজীপুরে মালয়েশিয়ান তরুণী-মার্কিন যুবক
আলোচনায় শীর্ষে ছিলো গাজীপুরে মালয়েশিয়ান তরুণীর আগমন। প্রায় ১০ বছর আগে জাহাঙ্গীর আলম (৩৫) জীবিকার তাগিদে পাড়ি জমান মালয়েশিয়ায়। সেখানে পরিচয় হয় মুসলিম নারী নুর কারমিলা বিনতে হামিদের (৩০)। দীর্ঘদিনের সম্পর্কের জেরে সুদূর মালয়েশিয়া থেকে গাজীপুরে এসে জাহাঙ্গীরের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন নুর কারমিলা। একই বছর মার্কিন এক যুবক বিয়ে করেন গাজীপুরের এক তরুণীকে।

শরীয়তপুরে তাইওয়ানের তরুণী
সুদূর তাইওয়ান থেকে প্রেমের টানে শরীয়তপুরের নড়িয়ায় আসেন লিইউ হুই (৩১) নামে এক তরুণী। গত ২৪ নভেম্বর দুপুরে নড়িয়া পৌরসভার ৮নং পশ্চিম লোনশিং গ্রামের মৃত জামাল উদ্দিন ছৈয়ালের ছেলে রমজান ছৈয়ালের (৩৪) সঙ্গে তার বিয়ে সম্পন্ন হয়।

জামালপুরে মেক্সিকান তরুণী 
গ্লাদিস নাইলি তোরিবিও মোরালেস (৩২) নামে মেক্সিকোর এক তরুণীর সঙ্গে ফেসবুকে পরিচয় হয় জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে রবিউল হাসান রুমানের (২৯)। সেই থেকে তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক।

রামুতে ইতালিয়ান তরুণী
প্রেমের টানে সুদূর ইতালি থেকে কক্সবাজারের রামুতে আসেন রুবের্তা খার্জু (২৩) নামে এক তরুণী। রুনেক্স বড়ুয়া (২৮) নামে যুবককে বিয়ের উদ্দেশে গত ৯ নভেম্বর তিনি রামুতে আসেন।

চাঁদপুরে মালয়েশিয়ান তরুণী
গত ১৪ সেপ্টেম্বর চাঁদপুরের হাজীগঞ্জে আসেন ২০ বছরের মালয়েশিয়ান তরুণী ‘নুর আয়েশা’। তার সঙ্গে আসেন তার মা, বড় ভাই ও বড় ভাইয়ের স্ত্রী। ধর্মীয় রীতি মেনে যুবক ওমর ফারুকের সঙ্গে বিয়েও সম্পন্ন হয় তার।

টাঙ্গাইলে ভারতীয় তরুণী
কাতার প্রবাসী তরুণের সঙ্গে সামাজিকমাধ্যমে প্রেমের সম্পর্কের জেরে ১২ আগস্ট টাঙ্গাইলে আসেন এক ভারতীয় তরুণী। বিউটি খাতুন নামে ঐ তরুণী প্রেমের টানে জেলার কালিহাতী উপজেলার সহবতপুর ইউনিয়নের বিন্যাউড়ী গ্রামের খাদেম হোসেনের কাতার প্রবাসী ছেলে মামুনের (২৫) বাড়িতে আসেন।

দিনাজপুরে অস্ট্রিয়ার যুবক
অস্ট্রিয়ার নাগরিক অ্যাড্রিয়ান বারিসো নিরা (৩৫) প্রেমের টানে দিনাজপুর ৫ নম্বর উপশহর এলাকার মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে নুসরাত জাহান রুম্পার (২৭) জন্য ছুটে আসেন বাংলাদেশে।

ঠাকুরগাঁওয়ে ইতালিয়ান যুবক
প্রেমের টানে ইতালি থেকে ঠাকুরগাঁওয়ে এসে বিয়ে করেন আলিসেন্ড্রা ছাছিয়া ছিয়ারোমোন্ডা নামে এক ইতালিয়ান যুবক। গত ২৬ জুলাই রাতে বালিডাঙ্গা উপজেলার ২ নম্বর চাড়োল ইউনিয়নের খেকোপাড়া গ্রামে দিনমজুর মারকুস দাসের মেয়ে রত্না রানী দাসের সঙ্গে সনাতন ধর্মের রীতি অনুসারে তাদের বিয়ে হয়।

রাজশাহীতে মালয়েশিয়ান তরুণী
জুলাই ২০ তারিখ প্রেমের টানে হাজার মাইল পাড়ি দিয়ে রাজশাহী আসেন ২০ বছর বয়সী মালয়েশিয়ান তরুণী স্যান্ডি। মন দেওয়া-নেওয়ার পর অবশেষে গাঁটছড়া বেঁধেছেন প্রেমিক জুলফিকারের সঙ্গে।

অন্যদিকে, প্রেমের টানে বাংলাদেশ থেকে বিদেশে পাড়ি জমিয়েছেন অনেক তরুণ-তরুণী। তন্মধ্যে ইন্দোনেশিয়ায় পাড়ি জমান জামালপুরের যুবক মোহাম্মদ তানজিলুর রহমান অর্ক। ইন্দোনেশিয়ায় গিয়ে প্রেমিকা সিতি মারিয়াকে বিয়ে করেন।

সূত্র: নিউজ২৪

Print Friendly and PDF