চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

তৃতীয় দিনেও মেট্রোরেলে চড়তে সকাল ৭টা থেকে যাত্রীদের ভিড়

প্রকাশ: ৩১ ডিসেম্বর, ২০২২ ১০:৫৬ : পূর্বাহ্ণ

তৃতীয় দিনেও মেট্রোরেলে চড়তে সকাল থেকেই যাত্রীদের দীর্ঘ সারি দেখা গেছে। শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৮টায় আগারগাঁও থেকে মেট্রোরেলের প্রথম ট্রিপ ছেড়ে গেছে দিয়াবাড়ির উদ্দেশে।

তবে তার এক ঘণ্টা আগে থেকেই দীর্ঘ লাইন হয়ে যায়। শীত উপেক্ষা করে সকাল থেকেই বেশির ভাগ যাত্রী ভ্রমণের উদ্দেশে মেট্রোরেলে চড়তে এসেছেন।

মিরপুর থেকে আসা আব্দুল্লা আল মাসুম বলেন, আমরা চার বন্ধু একসঙ্গে এসেছি মেট্রোরেলে ভ্রমণের জন্য। ভোরে এসে লাইনে দাঁড়িয়েছি। আর কিছুক্ষণের মধ্যেই হয়তো মেট্রোরেলে উঠতে পারবো।

গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা এক আনসার সদস্য জানান, সকাল ৮টায় গেট খুলে দেওয়া হয়েছে। লাইনের মানুষ ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। ৮টার আগে থেকেই দীর্ঘ লাইন শুরু হয়েছে। তবে আজকে একটু ভিড় কম।

এর আগে, বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু হয়েছে স্বপ্নের মেট্রোরেল। সাধারণ মানুষের জন্য সকাল ৮টায় যাত্রা শুরু করার মাধ্যমে অভিষেক ঘটে নতুন এ গণপরিবহনটির। গত দুই দিন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পরও মেট্রোরেলে ভ্রমণের সুযোগ পাননি অনেকে। অনেকে দীর্ঘসময় অপেক্ষার পর চড়ার সুযোগ পেয়েছেন। আজও ভোর থেকে লাইনে দাঁড়িয়েছেন অনেক মানুষ। তাদের অপেক্ষা স্বপ্নের মেট্রোরেলে চড়ার।

তবে প্রথম দিনে যেভাবে মেট্রোরেল থেকে আয় হয়েছে, দ্বিতীয় দিনে তার অর্ধেকও হয়নি। প্রথম দিনের থেকে দ্বিতীয় দিনে ২ লাখ ৫৩ হাজার ৫৪০ টাকা আয় কমেছে। অথচ প্রথম ও দ্বিতীয় দিনের ট্রিপ সংখ্যা ছিল একই, ৫০টি।

প্রথম দিনে মোট ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়। দ্বিতীয় দিন অর্থাৎ শুক্রবার (৩০ ডিসেম্বর) মাত্র ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার টিকিট বিক্রি হয়। অথচ দুই দিনই ট্রিপ সংখ্যা ছিল ৫০টি।

Print Friendly and PDF