চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষ বিএনপির কর্মসূচি নয় মেট্রোরেল নিয়ে ভাবছে: নৌপ্রতিমন্ত্রী

প্রকাশ: ২৯ ডিসেম্বর, ২০২২ ৫:১০ : অপরাহ্ণ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ঢাকার মানুষ এখন বিএনপির কর্মসূচি নিয়ে ভাবছে না, তারা মেট্রোরেল নিয়ে ভাবছে।

বৃহস্পতিবার তার কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ৭৫ পরবর্তী বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে আমাদের রাজনৈতিক যুদ্ধ বা খেলা চলমান আছে, এটা দেশমাতৃকার জন্য। আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য হলো সোনার বাংলা বিনির্মাণ করা, ততক্ষণ পর্যন্ত মাঠে আছি।

হাইকমিশনারের সঙ্গে আলোচনা প্রসঙ্গে প্রতিমন্ত্রী জানান, শিগগিরই ভারতের একটি ক্রুজ বাংলাদেশে আসছে। এ বিষয়ে কাস্টমস, ইমিগ্রেশনসহ কয়েকটি ব্যাপারে কিছুটা চ্যালেঞ্জ আছে। এসব চ্যালেঞ্জ ও ক্রুজ আগমন উপলক্ষে ভারতের একটি টিম চাঁদপুর, বাগেরহাট ও মোংলা পরিদর্শন করবে। সেসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

তিনি জানান, কোভিডের পর স্থলবন্দরগুলো পুরোপুরিভাবে শুরু হয়নি। অনেক জায়গায় ভারতীয় কর্তৃপক্ষ ভিসা ইস্যু করছে না, সমস্যা হচ্ছে। সেসব বিষয়ে কথা হয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সীমান্ত ভালো আছে। স্থলবন্দরের অবকাঠামো নির্মাণে বিজিবি বিএসএফ-এর মধ্যে সমস্যা হলে আলোচনার মাধ্যমে সমাধান হয়।

তিনি জানান, অনেকগুলো স্থলবন্দর অপারেশনের অপেক্ষায় আছে। এরমধ্যে খাগড়াছড়ির রামগড় স্থলবন্দরও রয়েছে। রামগড় স্থলবন্দর উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীর কাছে সামারি পাঠানো হয়েছে। জানুয়ারিতে চালু করার সম্ভাবনা রয়েছে। আগামী এপ্রিল বা মে মাসে পায়রা বন্দরের ফার্স্ট টার্মিনাল চালু করা হবে। আন্ধারমানিক নদীতে ব্রিজ নির্মাণ কাজ শেষ না হওয়া পর্যন্ত সেখানে ফেরি চলবে।

Print Friendly and PDF