চট্টগ্রাম, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মেট্রোরেল উদ্বোধন: দিয়াবাড়িতে মানুষের ঢল

প্রকাশ: ২৮ ডিসেম্বর, ২০২২ ১২:৫৬ : অপরাহ্ণ

মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে রাজধানীর উত্তরা দিয়াবাড়িতে ঢল নেমেছে মানুষের। বুধবার (২৮ ডিসেম্বর) উদ্বোধনী আয়োজন ও সুধী সমাবেশ ঘিরে সকাল থেকে স্লোগান-মিছিলে মুখর হয়ে উঠেছে মেট্রোরেল উদ্বোধনের সুধী সমাবেশস্থল ও আশপাশের সড়ক। মেট্রোরেলের উত্তরা স্টেশনের চারপাশ ঘিরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্লোগান দিতে দেখা যাচ্ছে।

সরেজমিন দেখা যায়, মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে উত্তরা মেট্রোরেল স্টেশনের আশপাশের এলাকা সাজনো হয়েছে। উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে অংশ নিতে ভোর থেকেই ঢাকার বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগের কর্মী সমর্থকরা ব্যানার, ফেস্টুন নিয়ে হাজির হচ্ছেন উত্তরা ১৫ নম্বর সেক্টরে। তারা মিছিল-স্লোগানে মুখর করে তুলেছেন সুধী সমাবেশস্থল। তাদের মাথায় টুপি ও হাতে জাতীয় পতাকা।

সুধী সমাবেশের বাইরেও আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল-স্লোগান সহকারে আশপাশের সড়ক প্রদক্ষিণ করছেন। উৎসুক জনতাকেও আশপাশে দেখা গেছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও জড়ো হয়েছেন উদ্বোধনী এলাকার আশপাশে।

সুধী সমাবেশের মঞ্চ ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে। সমাবেশে যোগ দিতে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্যদের বড় অংশ ইতোমধ্যে পৌঁছে গেছেন।

এদিকে মেট্রোরেল উদ্বোধনকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। কয়েক স্তরে তল্লাশি করে আমন্ত্রিত অতিথি ও বৈধ পাশধারীদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

Print Friendly and PDF