চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

হাফ ভাড়া নেই মেট্রোরেলে, মার্চ থেকে থামবে সব স্টেশনে

প্রকাশ: ২৭ ডিসেম্বর, ২০২২ ৩:৪৬ : অপরাহ্ণ

আগামীকাল বুধবার উদ্বোধন হবে স্বপ্নের মেট্রোরেল। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এরই মধ্যে সংবাদ সম্মেলনে করে নতুন এক ঘোষণা দিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, মেট্রোরেলে কোনো হাফ ভাড়া থাকবে না। এছাড়া আগামী ২৬ মার্চ থেকে মেট্রোরেল সব স্টেশনে থামবে। তবে শুরুতে মেট্রোরেল রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে। মাঝখানে কোনো স্টেশনে থামবে না।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীতে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড  (ডিএমটিসিএল) আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের জন্য মেট্রোরেলে কোনো হাফ ভাড়া থাকছে না। কারণ মেট্রোরেলে যে ভাড়া নির্ধারণ করা হয়েছে, সেটা খরচের ৩৩ থেকে ৩৫ শতাংশ কম। এ ছাড়া যারা স্থায়ী কার্ড কিনে যাতায়াত করবেন, তাদের জন্য ১০ শতাংশ ছাড় আছে। মুক্তিযোদ্ধারা বিনা মূল্যে যাতায়াত করতে পারবেন। পঙ্গুদের জন্য ছাড় আছে। এসব কারণে শিক্ষার্থীদের জন্য আলাদা করে হাফ ভাড়ার ব্যবস্থা নেই।

তিনি আরও বলেন, মানুষ অভ্যস্ত না হওয়ার কারণে আগারগাঁও থেকে উত্তর পর্যন্ত মাঝখানে কোনো স্টেশনে থামানো হবে না। এই তিন মাসে তাদের অভ্যস্ত করা হবে।

সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী বছর ডিসেম্বরে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হবে। ২০২৫ সালে কমলাপুর পর্যন্ত চলবে। ঘণ্টায় ৬০ হাজার অর্থাৎ দিনে ৫ লাখ যাত্রী মেট্রোরেলে চলাচল করতে পারবেন।

Print Friendly and PDF