চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দুপুরে পাতে রাখুন মুরগির মাংসের ভর্তা

প্রকাশ: ২৬ ডিসেম্বর, ২০২২ ২:৪৪ : অপরাহ্ণ

ভর্তা খেতে ভালোবাসেনা এমন মানুষ খুব কমই আছে। বাঙালির প্রিয় একটি খাবার। আমরা আলু ভর্তা, শুটকি ভর্তা, টমেটো ভর্তা, বেগুন ভর্তা খেয়ে থাকি। তবে কখনো কী মুরগির মাংসের ভর্তা খেয়েছেন? না খেয়ে থাকলে আজই তৈরি করে খেয়ে দেখুন।

মুরগির মাংসের ভর্তার স্বাদটা অন্য সব ভর্তার চেয়ে একটু আলাদা। মুরগির মাংসের ভর্তা খেতে যেমন সুস্বাদু তেমন তৈরি করাও খুব সহজ। হাতের কাছে থাকা উপকরণ দিয়েই এই ভর্তা তৈরি করা যায়। চলুন তবে জেনে নেয়া যাক মুরগির মাংসের ভর্তা তৈরির রেসিপিটি-

উপকরণ: হাড় ছাড়া মুরগির মাংস কুচি এক কাপ, পানি দেড় কাপ, লবণ স্বাদ মতো, পেঁয়াজ কুচি আধা কাপ, ধনিয়া পাতা কুচি আধা কাপ, টমেটো কুচি আধা কাপ, শুকনো মরিচ ১০টি, সরিষার তেল চার টেবিল চামচ।

প্রণালী: প্রথমে একটি প্যানে এক টেবিল চামচ সরিষার তেল দিয়ে তাতে শুকনো মরিচ দিয়ে ভেজে নিন। মরিচ তেল ঐ অবস্থাই রাখুন প্যানে। এবার চুলায় অন্য একটি প্যানে মাংস, লবণ ও পানি দিয়ে অল্প আঁচে ভালো করে সিদ্ধ করে পানি শুকিয়ে নিন। এবারে শুকনো মরিচ লবণ দিয়ে ভালোভাবে হাতে মাখিয়ে তাতে একে একে বাকি সব উপকরণ দিয়ে মাখিয়ে নিন। ব্যস তৈরি হয়ে গেল অত্যন্ত মুখরোচক মজাদার মুরগির মাংসের ঝাল ভর্তা।

Print Friendly and PDF