চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ওবায়দুল কাদেরের হ্যাটট্রিক

প্রকাশ: ২৪ ডিসেম্বর, ২০২২ ৬:০১ : অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে ‘হ্যাটট্রিক’ করেছেন ওবায়দুল কাদের। টানা তৃতীয় মেয়াদে দায়িত্ব পেয়ে হ্যাটট্রিক করলেন তিনি।

শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে ওবায়দুল কাদেরের নাম ঘোষণা করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সারা দেশ থেকে আসা প্রায় সাত হাজার কাউন্সিলর অংশ নেন।

সম্মেলনের নতুন নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রবীণ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুনকে চেয়ারম্যান করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনের অপর দুই সদস্য হলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান এবং উপদেষ্টা পরিষদের সদস্য সাহাবুদ্দিন চুপ্পু।

এদিকে সকাল সাড়ে ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে ২২তম জাতীয় কাউন্সিলের প্রথম অধিবেশন শুরু হয়। এতে দলের নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, বিদেশি কূটনীতিক ও নানা শ্রেণি-পেশার মানুষ যোগ দেন।

২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থলে ১০টা ২৫ মিনিটে এসে পৌঁছান দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মুহুর্মুহু স্লোগানে মুখরিত হয় ওঠে পুরো সমাবেশস্থল।

সকাল ৭টা থেকে সম্মেলনে ঢোকার গেট খুলে দেয়া হয়। সম্মেলনস্থলে ছোট ছোট মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও কালিমন্দির গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের কাউন্সিলর ও ডেলিগেটদের ঢুকতে দেখা গেছে।

সম্মেলনে দলের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য দেন অভ্যর্থনা কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের মাধ্যমে শেষ হয় প্রথম অধিবেশন।

 

Print Friendly and PDF