চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে : ডিএমপি কমিশনার

প্রকাশ: ২৩ ডিসেম্বর, ২০২২ ৪:২৯ : অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের ২৩তম সম্মেলন অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। সম্মেলন ঘিরে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দিকে বিশেষ গুরুত্ব দিয়েছে পুলিশ। নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।
শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন ডিএমপি কমিশনার।

খন্দকার গোলাম ফারুক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার। এই কাউন্সিলে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেবেন। সারাদেশ থেকে লক্ষাধিক নেতাকর্মী আসবে। প্রধানমন্ত্রী সব সময় ঝুঁকির মধ্যে থাকেন। এর আগে তাকে অনেকবার প্রাণনাশের চেষ্টা হয়েছে। আল্লাহর রহমতে বেঁচে গেছেন তিনি। এ কারণে আমরা তার নিরাপত্তার বিষয়টি সব সময় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করে থাকি।

ডিএমপি কমিশনার বলেন, সম্মেলনের নিরাপত্তার জন্য যথেষ্ট গুরুত্ব সহকারে ফোর্স ডিপ্লয়মেন্ট করেছি। এসবি-র‌্যাবসহ সবাই মিলে ভেন্যুতে নিরাপত্তার ব্যবস্থা রেখেছি। প্রতিটি গেটে সার্চওয়ে ও সিসি ক্যামেরা স্থাপন করেছি। আর আমাদের ডগ স্কোয়াডের মাধ্যমে চারপাশে সুইপিং ও ম্যানুয়াল সুইপিং করা হয়েছে।

তিনি বলেন, এক কথায় নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা রেখেছি আমরা। যাতে আওয়ামী লীগ কাউন্সিল উৎসবমুখর পরিবেশে করতে পারে।

Print Friendly and PDF