চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম, সম্পাদক ওয়ালী ইনান

প্রকাশ: ২১ ডিসেম্বর, ২০২২ ১:০৬ : পূর্বাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাত ১০টায় গণভবন থেকে বেরিয়ে ছাত্রলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে ওবায়দুল কাদের জানান, বাংলাদেশ ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি ইনান।

গত ৩ ডিসেম্বর বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের জাতীয় সম্মেলন। এরপর গত ৬ ডিসেম্বর আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন কেন্দ্রীয় ছাত্রলীগের ৩০তম সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওই সম্মেলনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্য নেতৃত্বাধীন ছাত্রলীগ কমিটির। ওই সম্মেলনের প্রথম অধিবেশন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলনের আগেই দলটির ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হবে।

ওই সময় তিনি আরও জানিয়েছিলেন, সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে। সেখানে কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের পদে আগ্রহীদের নাম প্রস্তাব করতে বলা হয়েছে। এরপর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাচাই-বাছাই শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের আগেই এই কমিটি ঘোষণা করবেন।

Print Friendly and PDF