চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপ জয়ের পরই নতুন সুসংবাদ পেলেন মেসি

প্রকাশ: ২০ ডিসেম্বর, ২০২২ ৩:২১ : অপরাহ্ণ

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর থেকেই পুরো বিশ্ব মেতে আছে লিওনেল মেসির বন্দনায়। বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে থাকা মেসি বিশ্বকাপ জয়ের পর বিভিন্ন পুরস্কারেও ভূষিত হচ্ছেন। ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন বিবিসির ২০২২-এর সেরা ক্রীড়া ব্যক্তিত্ব নির্বাচিত হয়েছেন সদ্য বিশ্বকাপজয়ী ফুটবলার লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ের রেশ না কাটতেই নতুন করে এই সুসংবাদ পান তিনি।

২০২২ সালের অ্যাথলেটদের সেরা পারফরম্যান্স বিবেচনা করে বিবিসি এই পুরস্কার প্রদান করে থাকে। এ বছর মাঠের পারফরম্যান্সে দারুণ উজ্জ্বল ছিলেন মেসি। কাতার বিশ্বকাপে ৭ গোল করার পাশাপাশি মেসির অ্যাসিস্ট রয়েছে ৩ গোলে। বিশ্বকাপের ফাইনালে জোড়া গোল করে আর্জেন্টিনাকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি।

চলতি বছরে দারুণ ছন্দে থাকার পুরস্কার স্বরূপই বিবিসির বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব নির্বাচিত হন তিনি। জাতীয় দলের মতো ক্লাব ফুটবলেও বেশ ছন্দে রয়েছেন এই জাদুকর। প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) জার্সিতে চলতি মৌসুমে ১৯ ম্যাচ খেলে ১২ গোলের সঙ্গে করেছেন ১৪ অ্যাসিস্ট।

জাতীয় দলের জার্সি গায়ে আন্তর্জাতিক ফুটবলে মেসি এখন পর্যন্ত ১৭২ ম্যাচ খেলেছেন। যেখানে তিনি করেছেন ৯৮ গোল, অ্যাসিস্ট করেছেন ৫৫ গোলে। বিশ্বকাপে ২৬ ম্যাচে করেছেন ১৩ গোল, ৮ গোলে করেছেন অ্যাসিস্ট। আর্জেন্টিনার জার্সিতে গোলের সেঞ্চুরি থেকে মাত্র ২ গোল পেছনে আছেন তিনি। সূত্র : বিবিসি 

Print Friendly and PDF