চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সেমিফাইনাল চলছে, ফাইনাল খেলা হবে জানুয়ারিতে: কাদের

প্রকাশ: ১২ ডিসেম্বর, ২০২২ ১১:১৬ : পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আমলে তাদের নেতাকর্মীদের উন্নয়ন হয়েছে, দেশের মানুষের ভাগ্যোন্নয়ন হয়নি। শেখ হাসিনার সরকারের আমলে দেশের উন্নয়নের পাশাপাশি মানুষের ভাগ্যোন্নয়নও হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) বিকেলে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, বিদেশিরা সহিংসতা প্রকাশ করেন। যখন পুলিশের ওপর হামলা হয় তখন আপনারা কই থাকেন। আপনারা ইসরাইলে গুলি থামাতে পেরেছেন। দুষ্ট ছেলে ইসরাইল আপনাদের মানে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ১০ ডিসেম্বর বিএনপি ফেল করেছে। এখন সেমিফাইনাল খেলা চলছে। ফাইনাল খেলা হবে আগামী জাতীয় নির্বাচনে, আগামী বছরের জানুয়ারি মাসে। বিএনপির ৫ জন সংসদ সদস্য পদত্যাগ গৃহীত হয়েছে। বাকি দুইজন বিদেশে থাকার কারণে করতে পারে নাই। পরে তারাও করবে। এতে সংসদ অচল হবে না। এ বুদ্ধি যারা দিয়েছেন তারা অচিরেই পস্তাবে। বিএনপির ঘরে নেই গণতন্ত্র, তারা দেশে গণতন্ত্র কিভাবে আনবে।

বিদেশি দূতাবাসে যারা সমালোচনা করেন, তাদের উদ্দেশে তিনি বলেন, বিএনপির জাম্বু জেট মার্কা কমিটি কবে হয়েছে। দেশের মানুষ কয়েকদিন লোডশেডিংয়ে ভোগান্তি পোহালেও এখন তা নেই। দেশের রিজার্ভ কমে গিয়েছিল। বর্তমানে আমাদের ৫ মাসের আমদানির রিজার্ভ রয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালামের সঞ্চালনায় মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত সম্মেলনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সদস্য ড. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট সানজিদা খানম, আব্দুল আউয়াল শামীম, মোহাম্মদ সাঈদ খোকন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, মমতাজ বেগমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আগামী তিন বছরের জন্য অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনকে সভাপতি ও অ্যাডভোকেট আব্দুস সালামকে সাধারণ সম্পাদক এবং অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটোকে সিনিয়র সহ-সভাপতি হিসেবে নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

উল্লেখ্য, গত কমিটিতেও অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন সভাপতি ও অ্যাডভোকেট আব্দুস সালাম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Print Friendly and PDF