চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

নাশকতা : মির্জা ফখরুল-আব্বাসসহ ২ শতাধিক নেতাকর্মীর জামিন নামঞ্জুর

প্রকাশ: ১২ ডিসেম্বর, ২০২২ ৫:০০ : অপরাহ্ণ

পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের মামলায় দলটির মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দুই শতাধিক নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এই আদেশ দেন। বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিএনপি মহাসচিবের আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ।

মির্জা ফখরুলের আইনজীবী জানিয়েছেন, এই মামলায় মোট ২২৪ জনের জামিন শুনানি হয়েছে আজ। এদের মধ্যে ২১৩ জনের জামিন নামঞ্জুর করা হয়েছে। তবে মির্জা ফখরুলসহ ১১ জনের আদেশ পরে হবে। তাদের বিষয়ে নথি পর্যালোচনা করে আদালত আদেশ দেবেন বলে জানিয়েছেন। পরবর্তীতে ওই ১১ জনের জামিনও নামঞ্জুর করেছেন আদালত।

এর আগে রোববার (১১ ডিসেম্বর) মির্জা ফখরুলসহ বাকি নেতাদের পক্ষে জামিনের জন্য আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে জামিন শুনানির জন্য আজ সোমবার দিন নির্ধারণ করেন ঢাকার সিএমএম রেজাউল করিম চৌধুরী।

গত ৯ ডিসেম্বর গ্রেপ্তার দেখানো হয় তাদের। এরও আগে ৮ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে মির্জা ফখরুল ও আব্বাসকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করা হয় তাদের পরিবারের পক্ষ থেকে।

তবে ৯ ডিসেম্বর দুপুরে বিএনপির দুই নেতা মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ বলেছিলেন, আমরা মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে ৮ তারিখের ঘটনায় তাদের উস্কানি ও পরিকল্পনার মামলায় গ্রেপ্তার করেছি। একটু পর দুজনকেই কোর্টে চালান করা হবে।

Print Friendly and PDF