চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির ১০ দফা সংবিধানের কবর দেয়ার ষড়যন্ত্র: ইনু

প্রকাশ: ১১ ডিসেম্বর, ২০২২ ৫:৩৬ : অপরাহ্ণ

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনু বলেছেন, বিএনপির ১০ দফা হলো সংবিধানের কবর দেয়ার ষড়যন্ত্র ও দুর্নীতিবাজ, চিহ্নিত জঙ্গি-রাজাকারদের মুক্তি আবদারের দলিল। ওই ১০ দফা মিথ্যার দলিল, চক্রান্তের ও অপরাধীদের রক্ষার দলিল।

রোববার (১১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

জাসদ সভাপতি বিএনপির ১০ দফাকে প্রত্যাখ্যান করে আরও বলেন, ওই ১০ দফা দিয়ে বিএনপি আরেকবার প্রমাণ করলো তারা দেশটাকে সংবিধানের বাইরে ঠেলে দিতে চায়। অস্বাভাবিক সরকার গঠনের রাজনীতিতেই থেকে গেল তারা। কোনো আদালতই তারা মানেন না।

হাসানুল হক ইনু বলেন, বিএনপি যাদের আলেম বলছে তারা কেউই তা নন, আলেম হওয়ার জন্য কাউকে গ্রেপ্তার করা হয়নি। যারা কারাগারে আছে তারা, নারী ধর্ষণকারী, জঙ্গি সন্ত্রাসী, খুনি। অর্থ পাচার নিয়ে ১০ দফায় যে প্রস্তাব দেয়া হয়েছে তা হাস্যকর। কারণ তারা ক্ষমতায় থাকতে হাওয়া ভবন বানিয়ে অর্থপাচার করেছেন, এর একটি অংশ ইতোমধ্যেই ফেরত এসেছে।

তিনি বলেন, ১০ দফায় বৈশ্বিক সংকট নিয়ে কিছু বলেননি তারা। তাদের কাছে সবই সম্ভব। এত সমালোচনার পরেও তাদের বগলে জামায়াত যুদ্ধাপরাধী।

কুষ্টিয়া সার্কিট হাউজে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা।

সূত্র: চ্যানেল24

Print Friendly and PDF