চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

নেইমারের হৃদয়ছোঁয়া আবেগী স্ট্যাটাস

প্রকাশ: ১১ ডিসেম্বর, ২০২২ ১২:৩৪ : অপরাহ্ণ

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে এক্সট্রা টাইমে গোল করেও দলকে জেতাতে পারেননি নেইমার। টাইব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। সঙ্গত কারণে ম্যাচ শেষে মাঠেই কান্নায় ভেঙে পড়েন নেইমার।

জাতীয় দলকে জেতাতে না পারলেও এদিন অনন্য ইতিহাস লিখেছেন নেইমার। দেশের জার্সিতে ১২৪ ম্যাচ খেলে ফুটবল রাজা পেলের ৭৭ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। অথচ স্বদেশী কিংবদন্তিকে স্পর্শ করার দিনে কেঁদে বুক ভাসাতে হলো তাকে।

ক্রোয়েশিয়ার কাছে পরাজয়ের পর শনিবার (১০ ডিসেম্বর) নেইমার তার অফিসিয়াল ইনস্টাগ্রামে একটি ছবি দিয়ে লেখেন, আমি মানসিকভাবে ধ্বংস হয়ে গেছি। এই পরাজয় আমাকে সবচেয়ে বেশি আঘাত করেছে। ম্যাচ শেষে আমি আমি অবিরাম কান্না কান্না করেছি প্রায় ১০ মিনিটের মতো। দুর্ভাগ্যবশত, এটি আমাকে দীর্ঘ সময়ের জন্য আঘাত করছে।

নেইমার আরও লেখেন, আমরা শেষ পর্যন্ত লড়াই করেছি। আমি আমার সতীর্থদের জন্য গর্বিত করি। কারণ তাদের মধ্যে প্রতিশ্রুতি এবং উত্সর্গের অভাব ছিল না। দলটির এটি প্রাপ্য ছিল (জয়), আমরা এটার প্রাপ্য ছিলাম, ব্রাজিলও এটার প্রাপ্য ছিল। কিন্তু ঈশ্বর তা চাননি। মাঠের ভেতরের প্রত্যেকের ত্যাগ ও স্নেহ অনুভব করেছি।

নেইমার তার স্ট্যাটাসে আরও লেখেন, আমাদেরকে সমর্থন দেয়ার জন্য এবং জাতীয় দলের পাশে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। দুর্ভাগ্যবশত আমরা কাজটি করতে পারেনি। এটি দীর্ঘ, দীর্ঘ সময়ের আঘাত করে যাবে। ঈশ্বর, সবকিছুর জন্য আপনাকে ধন্যবাদ। আপনি আমাকে সবকিছু দিয়েছেন। তাই আমার কোনো অভিযোগ নেই। শুধু আমাকে দেখার জন্য আপনাকে ধন্যবাদ সমস্ত সম্মান এবং গৌরব সবসময় আপনার জন্য।

Print Friendly and PDF