চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির সমাবেশ ঘিরে ফাঁকা রাজধানীর রাস্তাঘাট, মোড়ে মোড়ে পুলিশের পাহারা জোরদার

প্রকাশ: ১০ ডিসেম্বর, ২০২২ ১০:৫৬ : পূর্বাহ্ণ

রাজধানীর গোলাপবাগে বিএনপির সমাবেশ ঘিরে জনমনে শঙ্কা তৈরি হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) ভোর থেকেই রাজধানীর রাস্তাঘাট ফাঁকা দেখা গেছে। রাস্তাঘাটে গণপরিবহনেরও তেমন একটা দেখা মেলেনি। এছাড়া প্রতিটি সড়কের মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

আজ সকালে বুয়েট মোড়, নীলক্ষেত মোড়, কাওয়ানবাজার এবং ফার্মগেট এলাকায় এমন দৃশ্য দেখা গেছে। সড়কে ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল নেই বললেই চলে।

রাস্তায় গণপরিবহন না থাকায় দুর্ভোগে পড়েন অফিসগামী মানুষ। অনেকে রিকসায় অতিরিক্ত ভাড়া দিয়ে অফিসে আসেন।

সকালে রিকসায় করে অফিসে যাওয়া একজন হলেন আহমদুল্লাহ। তিনি বলেন, প্রতিদিনই বাসে করে অফিসে যাওয়া হয়। কিন্তু বিএনপির সমাবেশকে ঘিরে রাস্তায় কোনো বাস নেই। ফলে বাধ্য হয়ে রিকসা নিয়ে অফিসে যাচ্ছি।

এরকম দুর্ভোগে পড়া আরও একজন হলে আশু। তিনি বলেন, উত্তরা আব্দুল্লাহপুর রোডে প্রতি ৫ মিনিট পরই পরই বাস পাওয়া যায়। কিন্তু আজ ২০ মিনিটের মধ্যেও কোনো বাস পাওয়া যাচ্ছিলল না। দীর্ঘক্ষণ দাঁড়ানোর পর একটা গাড়ি পেয়েছি।

এদিকে সিএনজিচালিত অটোরিকশা চালকদের মধ্যে কেউ কেউ যাত্রী সংকটে পড়েন। আবার অনেকে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়াও আদায় করেন।

আজ শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় মহাসমাবেশ হবে। এরই মধ্য সমাবেশের জায়গা পাওয়া নিয়ে একজনের প্রাণহানি, মহাসচিবসহ চার শতাধিক নেতা-কর্মীর গ্রেপ্তার, দলের কেন্দ্রীয় কার্যালয় তছনছ, গত তিন দিনে এমন উত্তাপ ছড়ানো অনেক ঘটনার পর গতকাল শুক্রবার ঢাকায় সমাবেশের জায়গা পেয়েছে বিএনপি।

সূত্র: চ্যানেল24

Print Friendly and PDF