চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ইশান-কোহলির ব্যাটে ৪০৯ রানের পাহাড় ভারতের

প্রকাশ: ১০ ডিসেম্বর, ২০২২ ৪:৪২ : অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথম দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে ভারত। সফরে ওয়ানডে সিরিজটা ভালো গেলো না রোহিত কোহলিদের। মিরপুরে প্রথম দুই ওয়ানডেতে হেরে ইতোমধ্যেই সিরিজ হাতছাড়া হয়েছে সফররতদের। ধবলধোলাইয়ের লজ্জা এড়াতে আজ চট্টগ্রামে শেষ ম্যাচ খেলতে মাঠে নামে ভারত।

টস হেরে ব্যাটিংয়ে নেমে এদিন বাংলাদেশি বোলারদের উপর চড়াও হন ওপেনার ইশান কিশান। খেলেন মাত্র ১৩১ বলে ২১০ রানে টর্নেডো ইনিংস। এরপর শুরু হয় কোহলি ঝড়। বিশ্বসেরা এই ব্যাটার এদিন তুলে নেন ক্যারিয়ারের ৭২তম সেঞ্চুরি। তিনি করেন ৯১ বলে ১১৩ রান। এতেই ৪০৯ রানের পাহাড়ে চড়ে বসে ভারত। আর বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪১০ রান।

ভারতীয় ব্যাটারদের মধ্যে আর কেউ তেমন উল্লেখ্যযোগ্য স্কোর করতে পারেননি। ওয়াশিংটন সুন্দর ২৭ বলে ৩৭ রান করে সাকিবের বলে বোল্ড হন। এছাড়া, ওপেনার শেখর ধাওয়ান ৮ বলে ৩, শ্রেয়াস লেয়ার ৬ বলে ৩ ও লোকেশ রাহুল ১০ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন। পরে অক্ষর প্যাটেল ২০ এবং শারদুল ঠাকুর ৩ রান যোগ করে আউট হন। কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ যথাক্রমে ৩ ও ০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। এতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ভারতের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৪০৯ রান।

বাংলাদেশি বোলারদের মধ্যে প্রায় প্রত্যেকেই ছিলেন সাদামাটা। ৯.৯০ ইকোনমিতে সবচেয়ে খরুচে বোলার ছিলেন তাসকিন আহমেদ। ৯ ওভারে ৮৯ রান দিয়ে ঝুলিতে তুলেছেন ২ উইকেট। এছাড়া, সাকিব আল হাসান ও এবাদত হোসেনও নিয়েছেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

Print Friendly and PDF