চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অবশেষে বিএনপির গণসমাবেশের স্থান চূড়ান্ত

প্রকাশ: ৯ ডিসেম্বর, ২০২২ ৩:৪৫ : অপরাহ্ণ

রাজধানীর গোলাপবাগ মাঠেই ১০ ডিসেম্বরের গণসমাবেশ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে সেখানে সমাবেশের প্রস্তুতি নিতে বিএনপিকে জানানো হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) ‍বিকেলে ডিএমপির কার্যালয়ে বৈঠক শেষে এ কথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আমাদেরকে গোলাপবাগ মাঠে সমাবেশের প্রস্তুতি নিতে বলেছেন। সেখানে আমাদেরকে সবধরনের নিরাপত্তা দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘দলের সর্বোচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক আমাদের গণসমাবেশ গোলাপবাগ মাঠে হবে।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতারের বিষয়ে এক প্রশ্নের জবাবে দলটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, এটি পুলিশের দৈনিন্দন কার্যক্রমের অংশ। আমরা আইনগতভাবে মোকাবিলা করব।

কমলাপুরে অনুমতি না পাওয়ার বিষয়ে তিনি বলেন, সেখানে যেহেতু খেলা চলছে, তাই আমাদেরকে বিকল্প ভেন্যুর প্রস্তাবের কথা বলা হয়। সেই হিসেবে আমরা গোলাপবাগ মাঠের জন্য আবেদন করি। সেখানেই গণসমাবেশ হবে।

এদিকে দুপুরে মাঠটি পরিদর্শন করে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, গণসমাবেশের জন্য কমলাপুর কিংবা মিরপুর বাঙলা কলেজ মাঠ চেয়েছিল বিএনপি। পরবর্তীতে আবার রাতে গোলাপবাগ মাঠ চেয়েছে তারা।

মাঠ সমাবেশ করার জন্য উপযুক্ত, নিরাপত্তা সংক্রান্ত কিছু ইস্যু আছে। গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে আলোচনা করে অনুমতি দেয়া হবে বলে জানান ডিএমপি কমিশনার।

Print Friendly and PDF