চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মসজিদে হারামের খতিব হলেন শায়খ ড. ইয়াসির

প্রকাশ: ৮ ডিসেম্বর, ২০২২ ৩:৪৭ : অপরাহ্ণ

মসজিদে হারামের খতিব হিসেবে শায়খ ড. ইয়াসির আদ দাওসারিকে নিয়োগ দেয়া হয়েছে। রাজকীয় ডিগ্রির মাধ্যমে তাকে এ নিয়োগ দেয়া হয়।

বুধবার (৭ ডিসেম্বর) হারামাইন শরিফাইনের অফিসিয়াল ফেসবুক পেজে শায়খ ড. ইয়াসিরের নিয়োগের তথ্য জানানো হয়। এদিন সৌদি বাদশাহর জারি করা ফরমানে মদিনার মসজিদে নববীর খতিব হিসেবে নিয়োগ দেয়া হয় শেখ আহমাদ হুদাইফাই এবং শেখ খালিদ মুহান্নাকে।

২০১৯ সালের অক্টোবর থেকে মসজিদে হারামে নিয়মিত নামাজের ইমামতি করে আসছিলেন শায়খ ড. ইয়াসির। এর আগে তিনি গত ২০ বছর ধরে সৌদি আরবের প্রসিদ্ধ একাধিক মসজিদে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করেছেন।

শায়খ ড. ইয়াসির বর্তমান বিশ্বের অন্যতম কারিদের একজন। তিনি বিভিন্ন দেশে খ্যাতিমান কারিদের কাছে ইলমে কিরাত শিখেছেন এবং সনদ লাভ করেছেন।

প্রসঙ্গত, ১৯৮০ সালে সৌদি আরবের রাজধানী রিয়াদে জন্মগ্রহণ করেন শায়খ ড. ইয়াসির। ১৫ বছর বয়সের আগেই শায়খ বাকরি তাবারাবিশি ও শায়খ ইবরাহিম আল আখদারের কাছে পবিত্র কুরআন হেফজ সম্পন্ন করেন তিনি। পরে ইমাম মুহাম্মদ বিন সৌদি ইসলামিক ইউনিভার্সিটি থেকে স্নাতক সম্পন্ন করেন শায়খ ড. ইয়াসির। এ বিশ্ববিদ্যালয় থেকেই তিনি তুলনামূলক আইনশাস্ত্রের ওপর ডক্টরেট ডিগ্রি অর্জন করেন।

Print Friendly and PDF