চট্টগ্রাম, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

‘নয়াপল্টন একটি ক্রাইমসিন, কাজ শেষ না হওয়া পর্যন্ত প্রবেশের অনুমতি নেই’

প্রকাশ: ৮ ডিসেম্বর, ২০২২ ৩:১৮ : অপরাহ্ণ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় একটি ক্রাইমসিন, এখানে আইনশৃঙ্খলা বাহিনী এবং বিশেষজ্ঞ টিম ছাড়া সবার প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার গণমাধ্যমকে এ কথা বলেন।

তিনি আরও বলেন, এখান থেকে প্রচুর পরিমাণে বোমা উদ্ধার করা হয়েছে, আরও অনেক অনেক কিছু থাকতে পারে। সেটার জন্যে আমাদের বিশেষজ্ঞরা কাজ করছে। সেটা শেষ না হওয়া পর্যন্ত এখানে কারো প্রবেশের অনুমতি নেই। তবে স্থানীয় বাসিন্দা বা অফিসে নিজের পরিচয় দিয়ে আমাদের সাথে কথা বলে নিশ্চিন্তে প্রবেশ করতে পারবেন।

এদিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে। পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা দায়েরের কাজ করছে।

জানা গেছে, মামলায় অভিযোগ আনা হবে দলীয় কার্যালয়ে বিস্ফোরক সামগ্রী রাখা, পুলিশের ওপর হামলা এবং নাশকতার ঘটনা। তবে মামলার সংখ্যা আরও বাড়তে পারে।

ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, বিএনপির যেসব নেতাকর্মীকে আমরা গ্রেপ্তার করেছি তাদের বিরুদ্ধে মামলা হবে। আবার কারও কারও বিরুদ্ধে আগেই গ্রেপ্তারি পরোয়ানা ছিল, তাদের গ্রেপ্তার দেখানো হবে। তবে সবার নামেই নতুন করে মামলা হবে। তাছাড়া অনেককে অজ্ঞাত আসামি করা হবে।

পুলিশি অভিযানে আটক বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধেও মামলা হচ্ছে কি না জানতে চাইলে বিপ্লব কুমার সরকার বলেন, আইনে শীর্ষ বলে কিছু নেই। আইনি ভাষায় যারা অপরাধী তারা গ্রেপ্তার হবেন, মামলা হবে। বর্তমানে পৃথক মামলার প্রস্তুতি চলছে। বিশেষ করে তাদের হামলায় (বিএনপি) আমাদের অনেক সদস্য আহত হয়েছেন। এই ঘটনায়ও মামলা হবে।

 

সূত্র: চ্যানেল24

Print Friendly and PDF