চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের পর যা বললেন নেইমার

প্রকাশ: ৬ ডিসেম্বর, ২০২২ ১০:৫৫ : পূর্বাহ্ণ

বিশ্বকাপের নকআউট পর্বের শুরুতেই ব্রাজিলকে পাওয়া গেল ব্রাজিলের মতোই। দাপট দেখিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে সেলেসাওরা। এ যেন ব্রাজিলের দুর্দান্ত প্রত্যাবর্তন। শৈল্পিক ফুটবলে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে শেষ আটে ওঠে তারা।

ম্যাচের প্রথম ৩৬ মিনিটেই ‌‘লায়নস অব এশিয়ার’ জালে একে একে চারবার বল জড়ায় ব্রাজিল। চোট কাটিয়ে ফিরেই গোলের দেখা পান নেইমার। ম্যাচের সপ্তম মিনিটেই গোল উৎসব শুরু করেন ভিনিসিয়াস জুনিয়র, ১৩তম মিনিটে পেনাল্টি থেকে দলকে আরেক ধাপ এগিয়ে নেয় নেইমার। ২৯ মিনিটে তৃতীয় গোলটি করেন রিচার্লিসন আর ৩৬তম মিনিটে এক হালি পূর্ণ করেন লুকাস পাকুয়েতা।

‘হেক্সা’ (ষষ্ঠ শিরোপা) জয়ের স্বপ্ন নিয়েই কাতারে আসে নেইমাররা। তবে সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েন নেইমার। বেশ চাপে পড়ে ব্রাজিল। হৃদয় ভাঙে ব্রাজিল সমর্থকদের, যখন তারা শুনে গ্রুপ পর্বের পরের দুই ম্যাচে দেখা যাবে না দলের প্রাণ ভোমরাকে।

তবে নকআউট পর্বেই ফিরেন পোস্টার বয় নেইমার। ফেরার দিনে ত্রয়োদশ মিনিটে গোল করে নেইমার জানান দেন আমি মিশন বাস্তাবায়নের জন্য ফিরেছি। কোরিয়ার বিপক্ষে জয়ের পর নেইমার যেন সেটাই বুঝিয়েছেন।

ম্যাচ শেষে গণমাধ্যমকে নেইমার বলেন, ‌‘আমরা অবশ্যই শিরোপার স্বপ্ন দেখছি। আজ চতুর্থ ম্যাচ ছিল, আর তিনটি বাকি। আমরা শিরোপা জয়ের জন্য খুবই মনোযোগী।’

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। শুক্রবার (৯ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় মুখোমুখি হবে দল দুইটি।

Print Friendly and PDF