চট্টগ্রাম, রোববার, ২৯ জানুয়ারী ২০২৩ , ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পেলের বার্তা: আমি শক্ত আছি, ব্রাজিলকে দেখছি

প্রকাশ: ৪ ডিসেম্বর, ২০২২ ১:০৫ : অপরাহ্ণ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তিনি। তার জন্য প্রার্থনা করছে ফুটবল বিশ্ব। মৃত্যু নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়তেও সময় লাগেনি। এরই মাঝে ভক্তদের জন্য বার্তা দিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে পেলে জানিয়েছেন যে তিনি শক্ত আছেন। ভক্তদের ধন্যবাদ জানাতেও ভুলেননি ফুটবলের রাজা।

রোববার (১২ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৩টার দিকে পেলের ভ্যারিফায়েড ইনস্টাগ্রাম পেজ থেকে একটি বার্তা পোস্ট করা হয়। যেখানে তার চিকিৎসকদের নামও উল্লেখ করা হয়েছে।

বার্তায় বলা হয়েছে, বন্ধুরা আমি চাই সবাই শান্ত ও ইতিবাচক থাকুন। আমি শক্ত আছি, আশা নিয়ে আছি এবং স্বাভাবিকভাবে চিকিৎসা গ্রহণ করছি। আমি পুরা মেডিকেল এবং নার্সিং টিমকে তাদের সেবার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

কিংবদন্তির বার্তায় আরও বলা হয়েছে, ঈশ্বরের প্রতি আমার অগাধ বিশ্বাস আছে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আপনাদের প্রতিটি ভালোবাসার বার্তা আমার প্রাণশক্তি বাড়িয়ে দিয়েছে। ব্রাজিলকে বিশ্বকাপে দেখছি! সবকিছুর জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

এর আগে, শারীরিক অবস্থা সঙ্কটজনক হওয়ায় ব্রাজিলের কিংবদন্তি পেলেকে।‘প্যালিয়াটিভ কেয়ার’-এ রাখা হয়।যখন রোগীর শরীরে কোনো চিকিৎসা কাজ করে না, তখনই তাকে প্যালিয়াটিভ কেয়ারে রাখা হয়। এই ব্যবস্থার মাধ্যমে উপসর্গ উপশম করা হয়। অর্থাৎ, রোগীর শরীরে যে যে সমস্যা দেখা যাচ্ছে তা থেকে তিনি যাতে কষ্ট না পান সেই ব্যবস্থা করেন চিকিৎসকরা।

এর আগে, বুধবার (৩০ নভেম্বর) পেলের মেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট দিয়ে পেলের হাসপাতালে ভর্তি হওয়ার কথা জানান। পোস্টে তিনি বলেন, বাবা ক্যান্সার আক্রান্ত। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

৮২ বছর বয়সী এই কিংবদন্তির ২০২১ সালের সেপ্টেম্বরে ক্লোন টিউমার অপারেশন করা হয়। তারপর থেকে তিনি নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যান।

Print Friendly and PDF