চট্টগ্রাম, রোববার, ২৯ জানুয়ারী ২০২৩ , ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দরজার রঙেই বলে দেবে আপনার ব্যক্তিত্ব

প্রকাশ: ৪ ডিসেম্বর, ২০২২ ১২:২৯ : অপরাহ্ণ

অচেনা কোনো ব্যক্তি প্রথম আপনার বাড়ির সামনে এসে দাঁড়ালে প্রথমেই বাড়ির সদর দরজার দিকেই চোখ পড়ে। যারা খুব শৌখিন, তারা বাড়ির প্রতিটি খুঁটিনাটি জিনিসে সমান গুরুত্ব দেন। আপনার এই রুচি, পছন্দ কিন্তু আপনার চারিত্রিক বৈশিষ্ট্য পরিচয় দেয়, তা জানেন কি? কোন রঙের দরজা কী কী বৈশিষ্ট্য বহন করে?

কালো রঙের দরজা
আপনি যদি কালো রঙের দরজা পছন্দ করে থাকেন, সে ক্ষেত্রে বোঝা যায় আপনি খুব সাধারণ এবং পরিচ্ছন্ন মনের মানুষ। খুব অল্পেই আপনি সন্তুষ্ট হতে পারেন। কিন্তু আপনার কোনো কিছু সম্পর্কে জানার আগ্রহ এবং জ্ঞানের পরিধি বিশাল। কোনো বিষয়ে খুঁটিয়ে না জানলে আপনার শান্তি হয় না। বিপুল জিনিসের সম্ভার আপনার না-পসন্দ। বরং সূক্ষ্মতা আপনার পছন্দ। নিজের উন্নতির জন্য খরচ করতে আপনি পিছপা হন না।

কমলা রঙের দরজা
কমলা রঙের দরজা যারা পছন্দ করেন, তারা আসলে বহুগুণের অধিকারী হন। যে কোনো রকম পেশায় আপনি সাবলীল। প্রতিটি কাজের জন্য আপনার মস্তিষ্কে আলাদা আলাদা সময় এবং এনার্জি ভাগ করা থাকে। খুব সাধারণ কিছু জিনিসকেও আপনি আপনার শৈল্পিক সত্ত্বা দিয়ে অনন্য অসাধারণ করে তুলতে পারেন। আপনি আপনার লক্ষ্যে সব সময়ে অবিচল। পুরনো জিনিসকে নতুন করে পুনর্ব্যবহারযোগ্য করে তুলতে আপনার জুড়ি মেলা ভার। নতুন নতুন ভাবনার জন্য আপনি আপনার বন্ধুমহলে সব সময়েই বিশেষ স্থানে অবস্থান করেন।

লাল রঙের দরজা
লাল রঙের তীব্রতা কোনো ব্যক্তি মানুষের জীবনে আত্মবিশ্বাস এবং আত্মপ্রত্যয় বাড়িয়ে তোলে। আপনার জীবনে সব কিছুই খুব সুন্দর, গোছানো। তাই সুন্দর জিনিসের প্রতি আপনার দুর্বলতা আছে। বাইরের পুরো দুনিয়া আপনাকে কী চোখে দেখছেন, তা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। রেগে গিয়ে নিজের ক্ষতি করার খারাপ অভ্যাস আপনার একটি খারাপ গুণ। নিজের উন্নতি সাধনের একমাত্র পথ আত্ম-বিশ্লেষণ করা।

সূত্র: আনন্দবাজার

Print Friendly and PDF