চট্টগ্রাম, রোববার, ২৯ জানুয়ারী ২০২৩ , ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রস্তুত মঞ্চ, এবারও ফাঁকা খালেদা জিয়া ও তারেক রহমানের আসন

প্রকাশ: ৩ ডিসেম্বর, ২০২২ ১০:৩০ : পূর্বাহ্ণ

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হতে আর কয়েক ঘণ্টা বাকি। বিভিন্ন জেলা থেকে সমাবেশে যোগ দিতে তিন দিন আগে থেকে আসতে শুরু করেন নেতাকর্মীরা। ভোর থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা মাদরাসা মাঠে আসছেন। অনেকেই মাঠের মধ্যে মিছিল করছেন। স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠছে সমাবেশস্থল। মাদরাসা মাঠে প্রবেশ করতে শুরু করেছে নেতাকর্মীরা।

এদিকে রাতেই গণসমাবেশের জন্য মঞ্চ প্রস্তুতের কাজ শেষ হয়েছে। প্রায় শতাধিক নেতাকর্মী বসার জন্য মঞ্চে চেয়ার পাতা হয়েছে। অন্য বিভাগীয় সমাবেশের মতো রাজশাহীর এ মঞ্চেও দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দুটি আসন ফাঁকা রাখা হয়েছে।

এদিকে পরিবহন ধর্মঘটের কারণে বৃহস্পতিবার থেকে বন্ধ আছে বাস চলাচল। শুক্রবার থেকে চলছে না তিন চাকার যানও। এতে সাধারণ যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। তবে সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা হেঁটে, মোটরসাইকেল কিংবা প্রাইভেট গাড়িতে আসছেন।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লার পর আজ রাজশাহীতে গণসমাবেশ করছে দলটি। এটি বিএনপির নবম বিভাগীয় গণসমাবেশ।

এদিকে গণসমাবেশে যোগ দিতে শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে রাজশাহী পৌঁছেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরআগে বৃহস্পতিবার সকালে রাজশাহী পৌঁছান সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জি এম সিরাজ, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনসহ আরও অনেকে।

এদিকে বিএনপির গণসমাবেশকে ঘিরে কঠোর অবস্থানে আছে পুলিশ। শহরের ১৭টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। শহরজুড়ে সাদাপোশাকে বিপুল সংখ্যক পুলিশ মাঠে কাজ করছে, নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

Print Friendly and PDF