চট্টগ্রাম, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অবাধ সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে: ওবায়দুল কাদের

প্রকাশ: ৩০ নভেম্বর, ২০২২ ১:৪৯ : অপরাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকারের অধীনেই দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যান্য দেশে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়, আমাদের দেশেও সেই ভাবেই নির্বাচন হবে। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিকেলে নেত্রকোণা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এই সময় তিনি মির্জা ফখরুলকে হুঁশিয়ারি দিয়ে বলেন, নেত্রকোণায় এসে দেখে যান সম্মেলনে মানুষের ঢল কাকে বলে। আওয়ামী লীগ জনগণের দল। আওয়ামী লীগের শিকড় অনেক গভীরে।

কয়েকটি সমাবেশ করে বিএনপির নেতারা আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে টেনে হেঁচড়ে নামানোর হুমকি দিচ্ছে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কেউ তাদের নির্বাচনে পরাজিত করতে পারবে না। তাই এই মুহুর্তে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে ঘিরে দলীয় নেতাকর্মীদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতাকর্মীরা যদি আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়, তা হলে জনগণকে সঙ্গে নিয়ে এর জবাব দেওয়া হবে।

এইদিকে নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। সম্মেলনে অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে আগামী তিন বছরের জন্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলামকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট সামছুর রহমান ভিপি লিটনের নাম ঘোষণা করা হয়।

Print Friendly and PDF