চট্টগ্রাম, রোববার, ২৯ জানুয়ারী ২০২৩ , ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অস্বীকার করবো না আমরা নেইমারকে মিস করেছি: তিতে

প্রকাশ: ২৯ নভেম্বর, ২০২২ ১০:৫৯ : পূর্বাহ্ণ

সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে নেইমারকে মিস করেছেন ব্রাজিল কোচ তিতে। টানা দ্বিতীয় জয় তুলে শেষ ষোলোতে ব্রাজিলের জায়গা নিশ্চিত করাটা লম্বা প্রসেসের ফল বলে জানিয়েছেন তিনি।

সার্বিয়ার বিপক্ষে জয়ের পর ইনজুর্ড নেইমারকে ছাড়াই সুইজারল্যান্ডের সাথে মাঠে নামে ব্রাজিল। দলের সবচেয়ে বড় তারকাকে ছাড়া প্রথম ম্যাচের আক্রমণাত্মক কৌশলে কিছুটা বদল এনে মাঠে নামে ব্রাজিল। তবে গোল না পাওয়ায় দ্বিতীয়ার্ধে একাধিক পরিবর্তন করে আক্রমণের ধার বাড়ায় ব্রাজিল। শেষ দিকে দলকে কাঙ্ক্ষিত জয় এনে দেন মিডফিল্ডার ক্যাসেমিরো। কিন্তু ম্যাচ শেষে ব্যক্তিগত সাফল্য ছাপিয়ে দলকে গুরুত্ব দেবার কথা বলছেন এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

সুইজদের বিপক্ষে জয় পাওয়ায় দুই ম্যাচে এখন ছয় পয়েন্ট ব্রাজিলের। এক ম্যাচ হাতে রেখে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছেন সেলেসাওরা। প্রথম ম্যাচে দলের হয়ে জোড়া গোল করেছিলেন রিচার্লিসন আর দ্বিতীয় ম্যাচে ত্রাতা হয়ে আসেন ক্যাসেমিরো। তবে কে গোল করলো তা নিয়ে চিন্তিত নন দলের কোচ।

ব্রাজিল কোচ তিতে বলেন, ৪ বছরের লম্বা প্রসেসের পর এই দলটি গঠন করা হয়েছে। দেখতে অনেকটা সহজ মনে হয় কিন্তু তরুণ ও অভিজ্ঞদের মিশেলে দল গঠন করাটা খুব সহজ ছিল না। এই প্রক্রিয়াটাই জয় এনে দিয়েছে দলকে।

অ্যাঙ্কেল ইনজুরিতে পড়া নেইমারকে ছাড়া জয় পেয়েছে ব্রাজিল। সেলেসাওদের ডেরায় পর্যাপ্ত মানসম্মত ফুটবলার আছে এই তারকার অভাব পূরণের জন্য। কিন্তু নেইমারের অভাব অপূরণীয় বলছেন কোচ তিতে।

তিতে বলেন, বিশ্বকাপে নেইমারকে ছাড়া এটি আমাদের প্রথম ম্যাচ ছিল। আপনাদের মতে সুইজারল্যান্ড ম্যাচের তারকা ক্যাসেমিরো। কিন্তু আমার মতে এটা ছিল দলীয় সাফল্য। তবে অস্বীকার করবো না আমরা নেইমারকে মিস করেছি। তার ড্রিবলিং, পাস, গোল করার সক্ষমতা সব কিছুই।

Print Friendly and PDF