চট্টগ্রাম, বুধবার, ৩০ নভেম্বর ২০২২ , ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঘানার বিপক্ষে নামার আগে দু:সংবাদ পেলেন রোনালদো

প্রকাশ: ২৪ নভেম্বর, ২০২২ ১২:৪০ : অপরাহ্ণ

বিশ্বকাপ যাত্রার প্রথম ম্যাচে আজ ঘানার বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১০টায় মাঠে গড়াবে ম্যাচটি। তবে ম্যাচে নামার আগে বড় দু:সংবাদ পেয়েছে পর্তুগাল।

ক্যারিয়ার জুড়ে বিতর্ক তাড়া করে বেড়িয়েছে পর্তুগিজ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে।

তবে সেসব বিতর্ক দূরে ঠেলে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় শেষ বিশ্বকাপ খেলতে দলের সাথে কাতারে এসেছেন রোনালদো। তবে এখানে এসেও বিতর্ক থেকে দূরে থাকতে পারেননি। পুরনো কারণে ফের আলোচনায় তিনি। দুই ম্যাচ নিষিদ্ধের পাশাপাশি ৫০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে তাকে।

গত বছরের ঘটনা। প্রিমিয়ার লিগে এভারটনের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ গোলে হারার পর এক দর্শকের ফোন ভেঙে আলোচনায় আসেন তিনি। ম্যাচের পর সামাজিক যোগাযোগ-মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পায়ে চোট নিয়ে মাঠ থেকে বেরিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে টানেলে ঢোকার ঠিক আগে হাত বাড়িয়ে কিছু একটায় সজোরে চাপড় দেন রোনালদো। প্রত্যক্ষদর্শীদের বরাতে সংবাদমাধ্যমে তখন বলা হয়েছিল, তার আঘাতে এক দর্শকের ফোন আছড়ে পড়ে মাটিতে।

ওই ঘটনার তদন্তের দীর্ঘ প্রক্রিয়া শেষে বুধবার রোনালদোকে শাস্তি দেয় ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন। ৩৭ বছর বয়সী ফরোয়ার্ডকে ৫০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়। সেই সাথে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

এর আগে গত সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকপক্ষ এবং কোচ এরিক টেন হাগ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন রোনালদো। সেই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ‘পারস্পরিক সমঝোতার’ ভিত্তিতে রোনালদোর সাথে চুক্তির ইতি টানে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হলেও বিশ্বকাপের ম্যাচে তার প্রভাব পড়বে না। জাতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন সিআরসেভেন। দুই ম্যাচের নিষেধাজ্ঞা কার্যকর হবে ঘরোয়া ক্লাব ফুটবলে।

Print Friendly and PDF