চট্টগ্রাম, বুধবার, ৩০ নভেম্বর ২০২২ , ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

টয়লেট সিটের আসল কাজ কী, কখন কীভাবে সুবিধা দেয়

প্রকাশ: ২২ নভেম্বর, ২০২২ ১২:৪৮ : অপরাহ্ণ

পাবলিক টয়লেট ব্যবহার করা একটি বড় চ্যালেঞ্জের চেয়ে কম নয়। কারণ পাবলিক টয়লেটের অবস্থা খারাপ থেকে আরও খারাপ। টয়লেটে বসে মানুষ তার প্রাাকৃতিক কাজ করে না বরং আরও রোগকে আমন্ত্রণ জানায়।

সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে বিভিন্ন ধরনের টয়লেট কমোডও আসছে। ওয়েস্টার্ন টয়লেটে বসার আগে মানুষ ভাবেন এর ফলে তাদের ইনফেকশন হবে না? কারণ এতে অনেকেই বসে থাকেন। এটি এড়াতে, কেউ কেউ প্রথমে টয়লেট সিটটি ভালোভাবে পরিষ্কার করে তারপরে বসেন। আবার অনেকে টয়লেট সিট কভার ব্যবহার করেন।

টয়লেট সিট কভার ব্যবহার করা হয় যাতে সিটে উপস্থিত জীবাণু, ব্যাকটেরিয়া বা সংক্রমণ শরীরের সংস্পর্শে না আসে। যার কারণে রোগ হওয়ার আশঙ্কা কমে। সাধারণত, অনেক ধরনের মানুষ পাবলিক টয়লেট ব্যবহার করে। এমন পরিস্থিতিতে সংক্রমণের আশঙ্কা বেড়ে যায়। তাই মানুষ টয়লেট সিট কভার ব্যবহার করে।

টয়লেট সিটে বসার আগে টয়লেট সিট কভার ব্যবহার করতে হবে। আপনি প্রথমে এই সিটটি টয়লেট সিটের উপর ভালোভাবে রেখে তারপর বসতে হবে। এটি করার ফলে, সিটে উপস্থিত ব্যাকটেরিয়া আপনার ত্বকের সংস্পর্শে আসবে না এবং আপনি সংক্রমণ থেকে নিরাপদ থাকবেন। কেউ কেউ টয়লেট সিটের পরিবর্তে টয়লেট স্যানিটাইজার ব্যবহার করেন।

Print Friendly and PDF