চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপি-জামায়াত বিষধর সাপের চেয়েও ভয়ংকর: নানক

প্রকাশ: ২১ নভেম্বর, ২০২২ ৩:৩২ : অপরাহ্ণ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি-জামায়াত ২০১৪ সালে এ দেশে অরাজকতা সৃষ্টি করেছে। বাস পুড়িয়েছে। মানুষ পুড়িয়ে মেরেছে। রেললাইন উপড়ে ফেলেছে, রেলস্টেশন জ্বালিয়ে দিয়েছে। কাজেই সাপকে বিশ্বাস করা যায় কিন্তু বিএনপি জামায়াতকে বিশ্বাস করা যায় না। বিএনপি-জামায়াত বিষধর সাপের চেয়েও ভয়ংকর। তাদের বিষয়ে দেশবাসী অত্যন্ত সতর্ক।

সোমবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে নির্মিত মঞ্চ ও সাজসজ্জা পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সম্মেলন নিয়ে আনন্দ উৎসবের কোনো ঘাটতি নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোরভাবে বলেছেন- বৈশ্বিক এ সংকটে অত্যন্ত সীমিত পরিসরে এবং স্বল্প খরচে সম্মেলনগুলো করতে হবে। আমরা সেই নির্দেশনা অনুসরণ করে সব সম্মেলন সম্পূর্ণ করার জন্য কাজ করছি।

তিনি আরো বলেন, বিএনপির উদ্দেশ্য হলো দেশে অরাজকতা-গোলযোগ সৃষ্টি করা। দেশের মানুষ কেমন আছে, কেমন থাকবে, কেমন রাখা দরকার, সেই বিষয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। তারা যখন ক্ষমতায় ছিল তখনো ছিল না। তাদের আচরণ বালকসুলভ, কোনো রাজনৈতিক দায়িত্বশীল আচরণ নয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যখন বৈশ্বিক সংকট, অর্থনীতিক অবস্থা অক্ষুণ্ন রাখার জন্য যখন আপ্রাণ চেষ্টা করছেন তখন বিএনপি পানি ঘোলা করার চেষ্টা করছে। কর্তব্যবোধ-মমত্ববোধ থেকেই বিএনপির দেশের মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার কথা ছিল। পক্ষান্তরে তারা দেশে অরাজকতা-অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা চালিয়ে যাচ্ছে।

নানক বলেন, যে সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা পাকিস্তানিদের বিরুদ্ধে বাঙালি জাতিকে মুক্তির পথ দেখিয়ে দিক-নির্দেশনা দিয়েছিলেন। সেই ঐতিহাসিক স্থানে সম্মেলনগুলো করার মধ্য দিয়ে আমরা আগামী দিনের মসৃণ পথ রচনা করবো।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান প্রমুখ।

Print Friendly and PDF