চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজধানীতে রেড অ্যালার্ট জারি

প্রকাশ: ২০ নভেম্বর, ২০২২ ৫:৫১ : অপরাহ্ণ

রাজধানীতে রেড অ্যালার্ট জারি

ঢাকার আদালত থেকে জেএমবির দুই সদস্যকে ছিনিয়ে নেয়ার ঘটনায় আসামিদের ধরার জন্য রেড অ্যালার্ট জারি করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় জানা গেছে এই তথ্য।

এ ঘটনায় রাজধানীর প্রতিটি থানা ও অন্যান্যা ইউনিটকে চেকপোস্ট বসানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে এদিন দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে জেএমবির দুই সদস্যকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। মোটরসাইকেলে করে এসে আসামিদের ছিনিয়ে নেয়া হয়। দুই আসামি হলেন মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল।

ছিনতাই হওয়া শামীমের বাড়ি সুনামগেঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। আর সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে। তাদের ধরার জন্যই রাজধানীতে চেকপোস্ট বসানোর নির্দেশ দেয়া হয়েছে।

এদিন দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, পুলিশকে স্প্রে করে আগে থেকে পরিকল্পনা অনুযায়ী প্রস্তুত রাখা দুটি মোটরসাইকেলে করে পালিয়ে যায় দুই জঙ্গি। তাদের ও মোটরসাইকেলচালকদের ধরার জন্য চেকপোস্ট বসানো হয়েছে রাজধানীতে।

তিনি আরও জানান, এ ঘটনায় আশপাশের একাধিক সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখা হচ্ছে। এছাড়া ডিএমপির সিসিটিভি মনিটরিংয়ের লাইভ ফুটেজও দেখা হচ্ছে।

Print Friendly and PDF