চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনিয়োগের জন্য যে দেশ আসবে আমরা তাদের জায়গা দেব: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০ নভেম্বর, ২০২২ ১২:২৮ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে বিনিয়োগ করার জন্য জাপান, চীন ও ভারতকে জায়গা দিয়েছি। এখন সৌদি আরব, সিঙ্গাপুরসহ বিশ্বের অন্যান্য দেশ বিনিয়োগের জন্য আমাদের কাছে আসছে। আমরা তাদেরও জায়গা দেব। এছাড়া বিনিয়োগের জন্য যে দেশ আসবে আমরা তাদের সুযোগ দেব।

কর্ণফুলী ড্রাইডক স্পেশাল ইকোনমিক জোনসহ ৫০টি শিল্প এবং অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। রোববার (২০ নভেম্বর) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, পদ্মা সেতু হওয়া পর দক্ষিণাঞ্চলের সঙ্গে দ্রুত যোগাযোগ করা যায়। এছাড়া আমি যখন প্রথম ক্ষমতায় আসি তখন চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দর এবং সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ করে দিয়েছিলাম। ফলে যোগাযোগ অনেক সহজ হয়েছে।

ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ আরও সহজ করার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ঢাকা থেকে চট্টগ্রামে রেল পথে দ্রুত যোগাযোগের জন্য আমরা আরও একটি রেললাইন নির্মাণের কাজ হাতে নিয়েছি। কিন্তু করোনা মহামারি এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধ আমাদের সেই অগ্রগতিকে থামিয়ে দিয়েছে। কারণ এই দুই সমস্যার ফলে আমরা একটা চাপে পড়ে গেছি। এই চাপ কেটে গেলে আমরা আবার কাজ শুরু করতে পারব।

শেখ হাসিনা বলেন, আমরা ১৪ বছর ধরে ক্ষমতায় আছি। ক্ষমতায় আসার পর আমরা যে রূপকল্প ঘোষণা করি সেটি আমরা বাস্তবায়ন করতে পেরেছি। এবং বাংলাদেশ যে বদলে যাওয়া বাংলাদেশ সেটা যাদের চোখ তারা দেখতে পারবেন।

 

Print Friendly and PDF