চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটে বিএনপির গণসমাবেশ চলছে, বক্তব্য রাখছেন বিএনপি নেতাকর্মীরা

প্রকাশ: ১৯ নভেম্বর, ২০২২ ১:২৮ : অপরাহ্ণ

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ চলছে। নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা আগেই শুরু হলো এ সমাবেশ। শনিবার (১৮ নভেম্বর) বেলা ১১টায় কুরআন তিলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

মঞ্চে রয়েছেন বিএনপি ও অঙ্গসংগঠনের স্থানীয় পর্যায়ের নেতারা। এখন তারা বক্তব্য রাখছেন। দুপুরে মঞ্চে উঠবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীলসহ কেন্দ্রীয় নেতারা।

এর আগে ভোর হওয়ার সঙ্গে সঙ্গে প্ল্যাকার্ড, ব্যানার এবং ধানের শীষ নিয়ে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকে নেতাকর্মীরা। সমাবেশস্থলে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থান রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর বিভিন্ন মোড়ে টহল দিচ্ছেন তারা।

মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ জানিয়েছেন, সমাবেশকে ঘিরে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। পাশাপাশি অন্যান্য সংস্থাও মাঠে রয়েছে। ১৯টি চেকপোস্ট বসানো হয়েছে। চারটি মোবাইল টিমসহ পুলিশের একাধিক টিম কাজ করছে।

শনিবারের এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বক্তব্য দেবেন স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যসহ কেন্দ্রীয় নেতারা।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর বিভাগীয় সমাবেশ করেছে দলটি।

Print Friendly and PDF