চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন শাকিরা

প্রকাশ: ১৯ নভেম্বর, ২০২২ ১১:০৬ : পূর্বাহ্ণ

কাতারে অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপের জমজমাট আয়োজন শুরু হতে বাকি আর মাত্র একদিন। শনিবার পার হলেই শুরু হয়ে যাবে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। প্রথম ম্যাচ মাঠে গড়ানোর আগে রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে পারফর্ম করবেন পপ গায়িকা শাকিরা।

আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে অনেক দিন ধরেই সমালোচনা হচ্ছে। তবে আসরের উদ্বোধন মাতাতে আসবেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে খ্যাতনামা শিল্পীরা।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ এবং অনুষ্ঠান অনুষ্ঠিত হবে আল বায়াত স্টেডিয়ামে। দোহার কেন্দ্র থেকে ৪০ কিলোমিটার দূরে আল খোরে সেই স্টেডিয়াম। ৬০ হাজার দর্শক সেখানে একসঙ্গে খেলা দেখতে পারবেন।

বাংলাদেশ সময় রাত ৮টা থেকে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। কারা অনুষ্ঠান অংশ নেবেন, কারা কারা মাতাবেন অনুষ্ঠানের মঞ্চ- সে তালিকা ফিফার পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। তবে কিছু কিছু ইঙ্গিত মিলেছে বিভিন্ন পক্ষ থেকে।

দক্ষিণ কোরিয়ায় বিখ্যাত ব্যান্ড বিটিএস-এর জানকুক পারফর্ম করবেন- এটা আগেই জানা। এছাড়া কলম্বিয়ার গায়িকা শাকিরা, ব্ল্যাক আয়েড পিস, রবি উইলিয়ামস এবং ভারতের নোরা ফতেহির পারফর্ম করার কথা রয়েছে এই উদ্বোধনী অনুষ্ঠানে।

এর আগে শোনা গিয়েছিল, ব্রিটিশ গায়িকা ডুয়া লিপাও থাকবেন। তবে তিনি নিজেই সেটা অস্বীকার করেছেন। কাতারের পক্ষ থেকে বিশাল অর্থে আমন্ত্রণ জানানো হয়েছিল গায়ক রড স্টুয়ার্টকেও। দেশটি কাতার বলে প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছেন তিনি।

এ ছাড়াও ফিফার ফ্যান ফেস্টিভ্যাল হবে দোহার আল বিদ্দা পার্কে। সেখানে এক মাস ধরে পারফর্ম করবেন বিভিন্ন বিখ্যাত শিল্পীরা। বিনামূল্যে দর্শকদের এই অনুষ্ঠান দেখার সুযোগ রয়েছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

Print Friendly and PDF