চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফাইনাল খেলা হবে নির্বাচনে: ওবায়দুল কাদের

প্রকাশ: ১৯ নভেম্বর, ২০২২ ১১:৩৭ : পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপি ঢাকার রাজপথ দখলের ঘোষণা দিয়ে এখন ডিফেন্সিভ মুডে চলে গেছে।

তিনি বলেন, আমরা প্রস্তুত আছি, খেলা হবে, নির্বাচনে আসেন। ডিসেম্বরে খেলা হবে, ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে দুঃশাসনের বিরুদ্ধে খেলা হবে, নির্বাচনই আসল খেলা। ফাইনাল খেলা হবে নির্বাচনে। নির্বাচনে আসুন তখন দেখা যাবে জনগণ কার সঙ্গে আছে। শেখ হাসিনা কত জনপ্রিয় নির্বাচন হলে আবারও টের পাবেন।

শুক্রবার কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রথম সম্মেলনে এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, এই তো ফিরে গেলাম ময়ূর সিংহাসনে, এ হাওয়া ভবন এসে গেল এ রকম একটা ভাব ছিল না? কোথায় গেল এ ভাব? এখন বলে কি আমাদের তো এ ধরনের কোনো চিন্তা ছিল না। তাহলে লাল কার্ড দেখিয়েছে কারা? ঢাকার রাজ পথে বিজয় মিছিল হবে। বিজয় মিছিল করবেন সরকারের পতন ঘটিয়ে? এসব অনেক কথা বিএনপি নেতারা অবিরাম তোতা পাখির মতো বুলি আউড়িয়ে গেছে।

বিএনপি নতুন সুরে নতুন কৌশল করছে এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, এখন ভিন্ন সুর, না জানি কী কৌশল? এখন মুখে বলছে আমাদের সমাবেশ হবে অনুমতি চাই। মুখে হলো রক্ষণাত্মক মনোভাব, আর অন্তরে হচ্ছে আক্রমণাত্মক শোডাউন।

তিনি বলেন, আজকে আমরা জানি তাদের জ্বালাটা কোথায়, তাদের বুকের ব্যথা, মনের জ্বালা অন্তর্জালা। আমরা বুঝি কেন? এত চেষ্টার পরেও শেখ হাসিনা কেন বেঁচে আছে। বিএনপির প্রধানতম শত্রু হচ্ছে শেখ হাসিনা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির জ্বালা কেন শেখ হাসিনা এত দিন ক্ষমতায় আছেন। জ্বালা কেন? বুঝি। তারা (বিএনপি) যেভাবে যাচ্ছে, তারাই অনিশ্চয়তার দিকে যাচ্ছে। শেখ হাসিনাকে ভয় দেখিয়ে সরিয়ে ফেলবেন? শেখ হাসিনা আল্লাহ ছাড়া কাউকে ভয় পায় না।

সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শিরিন আহমেদ এমপি। সম্মেলন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সংগঠনের সাধারণ সম্পাদক তালুকদার সারোয়ার হোসেন প্রমুখ।

Print Friendly and PDF