চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে আগামী শনিবার পরিবহন ধর্মঘট

প্রকাশ: ১৭ নভেম্বর, ২০২২ ১২:২৮ : অপরাহ্ণ

বিভিন্ন দাবিতে আগামী ১৯শে নভেম্বর সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিক সমিতি। অবৈধ সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ, যাত্রীদের নিরাপত্তার জন্য এসব গাড়ির উভয় পাশে গ্রিল স্থাপন ও নতুন করে অটোরিকশার নিবন্ধন না দেওয়াসহ কয়েকটি দাবিতে এ ধর্মঘটের ডাক দিয়েছেন তারা।

বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ পরিবহন মালিক সমিতি সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ। তিনি জানান, এই দাবিগুলো জানিয়ে বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি পাঠানো হয়েছে।

কোন পদক্ষেপ না নেওয়ায় তারা বাধ্য হয়ে ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন। তবে মৌলভীবাজার ও সুনামগঞ্জে ১৮ ও ১৯শে নভেম্বর দু’দিন সড়কে সব ধরনের বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সেখানকার পরিবহন নেতারা।

এদিকে, সিলেটে বিএনপির নেতারা বলছেন, এটা সারা দেশেই হচ্ছে। সিলেটেও তাদের শনিবারের সমাবেশকে বাধা দিতেই পরিকল্পিতভাবে এই ধর্মঘট ডাকা হয়েছে। তবে সমাবেশ সফল করতে যেকোনে উপায়ে সিলেটে যাবেন নেতাকর্মীরা।

এর আগেও খুলনা, বরিশাল, ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশের আগে ও পরে বিভিন্ন কারণ দেখিয়ে বাস ধর্মঘট দেয়া হয়েছে। কোথাও কোথাও মাইক্রোবাস, ইজিবাইক বন্ধ করা হয়েছে। এসব বাধা উপেক্ষা করেই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

Print Friendly and PDF