চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মেসি-রোনালদোর হাতে বিশ্বকাপ দেখতে চান রুনি

প্রকাশ: ১৭ নভেম্বর, ২০২২ ৫:২৫ : অপরাহ্ণ

বিশ্ব ফুটবলের সেরা দুই নক্ষত্র আর্জেন্টিনার লিওনেল মেসি ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ফুটবলে সাফল্যে রঙ্গীন মেসি ও রোনালদো। দলের হয়ে একাধিক ট্রফি জয়, ব্যক্তিগত অর্জনে ভরপুর সাফল্য মেসি ও রোনালদোর। অথচ ফুটবলের সবচেয়ে বড়-মযার্দাপূর্ণ বিশ্বকাপ ট্রফিই জিততে পারেননি তারা।

২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেননি মেসি। অন্য দিকে কখনও ফাইনাল খেলার স্বাদ নিতে পারেননি রোনালদো। ২০০৬ সালের আসরে সেমিফাইনাল খেলাই রোনালদোর সেরা বিশ্বকাপ সাফল্য। বিশ্বকাপ জয়ের অপূর্ণতা ঘোচাতে পারেননি এদের কেউই।

আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপে মেসি বা রোনালদোর হাতে ট্রফি দেখতে চান ইংল্যান্ডের সাবেক তারকা ফুটবলার ওয়েন রুনি।

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে আসন্ন ফুটবল বিশ্বকাপ নিয়ে বেশি আলোচনা করেছেন রুনি। নিজ দেশ ইংল্যান্ডের সাথে অন্যান্য দল ও খেলোয়াড়দের নিয়ে কথা বলেন রুনি।

এবারই শেষবারের মত বিশ্বকাপ খেলার সম্ভাবনা প্রখর মেসি ও রোনালদোর।

এ নিয়ে রুনি বলেন, আমি নিশ্চিত প্রত্যাশার চাপ সামলাতে অভ্যস্ত মেসি। ফুটবলে নিজের অবস্থান সমুন্নত রাখার ভাবনা নিশ্চিত মেসির মধ্যে কাজ করে। মেসি বা রোনালদোকে বিশ্বকাপ জিততে দেখতে পছন্দ করবো। এটি তাদের অবিশ্বাস্য ক্যারিয়ারের যথাযথ সমাপ্তি হবে।
নিজ দেশ ইংল্যান্ডকে জড়িয়ে রুনি আরো বলেন, যদি ইংল্যান্ড না পারলে আমি চাই দু’জনের একজন ট্রফি জিতুক।

মেসিকে নিয়ে রুনি বলেন, আমি নিশ্চিত, আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে মেসি তার সেরাটা দিয়ে এবার চেষ্টা করবে।

কাতার বিশ্বকাপে কোন চারটি দল সেমিফাইনাল খেলবে, এমন প্রশ্নের জবাবে রুনি বলেন, আমার মতে, সেমিফাইনাল খেলবে বেলজিয়াম, জার্মানি, আর্জেন্টিনা ও ইংল্যান্ড।

বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সকে বিশ্বকাপ জয়ের দৌঁড়ে রাখছেন না রুনি। তিনি বলেন, সর্বশেষ বিশ্বকাপ জিতেছে, এমন অনেক খেলোয়াড় ফ্রান্সের দলে আছে। তারা মিস করবে এনগোলো ও পল পগবাকে। দলে কিলিয়ান এমবাপ্পে, করিম বেনজামা ও রাফায়েল ভারানের মত দুর্দান্ত ফুটবলার আছে। যারা প্রতিপক্ষের জন্য বড় মাথা-ব্যথার কারন।

ব্রাজিলের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা খুব বেশি দেখছেন না রুনি। তার মতে মাঠের পারফরমেন্সে বিশ্বকাপ শুরুর পর, শিরোপা জয়ের অন্যতম দাবীদার হয়ে উঠতে পারে ব্রাজিল।

রুনি বলেন, আমার মনে হয়, দলে দারুন সব ফুটবলার পেয়েছেন ব্রাজিল  কোচ তিতে। দলটি বেশ ভারসাম্যপূর্ণ। এখন দেখা বিষয়, দলকে কিভাবে সাজান তিতে। অতীতে বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্স করেছে তারা। ফেভারিট হবার পরও শেষ কয়েক আসরে শিরোপা জিততে পারেনি ব্রাজিল। এবারও ফেভারিট তারা। মাঠের পারফরমেন্সে বিশ্বকাপে ভালো করতে হবে তাদের।

Print Friendly and PDF