চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপ শুরুর তিনদিন আগে বড় দুঃসংবাদ পেল পর্তুগাল

প্রকাশ: ১৭ নভেম্বর, ২০২২ ১০:৫০ : পূর্বাহ্ণ

গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফুটবল বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি মাত্র ৩ দিন। ফুটবলের বৈশ্বিক আসর উপলক্ষ্যে অংশগ্রহণকারী দলগুলি এখন শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। তারই অংশ হিসেবে বিশ্বকাপের মহাযজ্ঞে নামার আগে শেষবার মাঠে নামছে পর্তুগাল। যেখানে প্রতিপক্ষ আফ্রিকার দেশ নাইজেরিয়া।

তবে সে ম্যাচের আগে দুঃসংবাদ শুনালেন দলটির সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই তাকে কে নিয়ে ফের অস্বস্তি পর্তুগাল শিবিরে। ম্যাচের আগে বুধবার (১৬ নভেম্বর) দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি হঠাৎ করে পেটের সমস্যায় আক্রান্ত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) লিসবনে নাইজেরিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে পর্তুগাল। কিন্তু তার আগে জাতীয় দলের কোচ ফার্নান্দো সান্তোস জানিয়ে দেন, ম্যাচে থাকছেন না রোনালদো। তিনি পেটের সমস্যায় আক্রান্ত হয়েছেন। তাই কাতার রওনা হওয়ার আগে তিনি ঝুঁকি নিয়ে খেলাতে চান না রোনালদোকে। তবে সান্তোস এও জানিয়েছেন, পর্তুগিজ তারকা শারীরিকভাবে ভাল জায়গাতেই রয়েছেন। এই অসুস্থতা নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই।

এদিকে, এপ্রিলে যমজ সন্তানের বাবা হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু আনন্দের সেই মুহূর্ত হয়নি দীর্ঘস্থায়ী। তাদের জন্মের কয়েক ঘণ্টা পরেই রোনালদো জানান, যমজ সন্তানের একজন পুত্রসন্তানের মৃত্যু হয়েছে। অবশ্য রোনাল্ডো ও বান্ধবী জিওর্জিনার কন্যা সন্তান সুস্থ রয়েছে।

ছয় মাসের বেশি সময় অতিক্রান্ত হলেও পর্তুগিজ কিংবদন্তী সন্তান হারানোর যন্ত্রণা বহন করে চলছেন। বাবা এবং সন্তানের চিতাভস্ম রয়েছে তার বাড়িতেই। যা নিয়ে তিনি বলেছেন, আমি সবসময়ই ওদের সঙ্গে কথা বলি। ওরাই আমাকে আরও ভাল একজন মানুষ, বাবা হতে সাহায্য করে। ওদের কাছ থেকে অনুপ্রেরণা পাওয়া আমার কাছে গর্বের।

সম্প্রতি টকটিভিতে জনপ্রিয় উপস্থাপক পিয়ার্স মরগানকে দেয়া এক সাক্ষাৎকারে নিজ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন রোনালদো। তিনি বলেন, ম্যানইউতে আমি প্রতারণার শিকার।

ইউনাইটেডের উচ্চ মহল থেকে তাকে সরানোর চেষ্টা করা হচ্ছে অভিযোগ করে রোনালদো বলেন, শুধু কোচই নন আরও দু’তিন জন আছেন ক্লাবের ভেতর। আমি প্রতারিত বোধ করছি। সে ব্ক্তব্যে রোনালদো আরও বলেন, আমি পরোয়া করি না। মানুষের সত্য জানা প্রয়োজন। হ্যাঁ আমি প্রতারিত অনুভব করেছি এবং কিছু মানুষ আমাকে এখানে চায়নি, শুধু এই বছর না, গত বছরও।

গত মঙ্গলবার (১৫ নভেম্বর) প্রকাশিত হয় রোনালদোর সাক্ষাৎকারের দ্বিতীয় অংশ। যেখানে তিনি বলেন, ম্যানইউ মালিকের কাছে টাকাই মুখ্য, খেলা নয়। এমনকি সেখানে তিনি দাবি করেন, তার সন্তানের অসুস্থতার খবর পর্যন্ত বিশ্বাস করেনি ক্লাব কর্তৃপক্ষ।

Print Friendly and PDF