চট্টগ্রাম, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘১০ ডিসেম্বর খালেদা জিয়াকে কারাগারে পাঠাতে চায় বিএনপি’

প্রকাশ: ১৬ নভেম্বর, ২০২২ ১:০৪ : অপরাহ্ণ

আগামী ১০ ডিসেম্বর খালেদা জিয়াকে কেরানীগঞ্জে কারাগারে পাঠাতে চায় বিএনপি বলে মন্তব্য করছেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাত ৮টার দিকে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নাছিম বলেন, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার কারণে বাড়িতে থেকে চিকিৎসা নেয়ার সুযোগ দিয়েছেন। বিএনপি চায় না তিনি বাড়িতে থেকে চিকিৎসা নেন। তারা চায় খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হোক।

তিনি আরও বলেন, বিএনপির ভেতরে নেতায় নেতায় ষড়যন্ত্র। কর্মীদের সঙ্গে নেতাদের সম্পর্ক নেই। এতে কর্মীরা নেতাদের বিশ্বাস করে না। লুটপাটকারীরা দেশের কর্মীদের সঙ্গে কোনোদিন মিলে আন্দোলন করতে পারে না। খালেদা জিয়াকে মুক্ত করার জন্য একটা আন্দোলনও, একটা কর্মসূচিও তারা দিতে পারে না।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি যদি সুশৃঙ্খল ও শান্তিপ্রিয় জনসভা করে আওয়ামী লীগের কোনো মাথাব্যথা নেই। আমরা কিছুই বলতে চাই না। আমরা চিন্তাও করি না। কিন্তু যদি আগামী ১০ ডিসেম্বরের সেদিন গণসমাবেশের নামে কোনো ধরনের সন্ত্রাস, নৈরাজ্য অথবা ধ্বংসাত্মক পথ বেছে নেয় তবে অবশ্যই আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীর ওপর অবশ্যই দায়িত্ব বর্তায়। আমরা সবাই প্রস্তুত আছি, থাকবো।

এ সময় তিনি আরও বলেন, তারেক রহমান আর রাজনীতি করবেন না এই মুচলেকা দিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন। এখন তিনি লন্ডন থেকে বিএনপির নেতা সেজে বাংলাদেশে ফিরে এসে বাংলাদেশকে টেইকবেক করতে চায়। বিএনপি চায় না খালেদা জিয়া বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ থাকুক। তারা চায় খালেদা জিয়াকে আবার কারাগারে পাঠানো হোক। ১০ ডিসেম্বর বিএনপি সম্মেলনকে কেন্দ্র করে যদি কোনো অপকর্ম করে তাহলে আওয়ামী লীগ নেতাকর্মীদের দাতভাঙা জবাব দেয়ার জন্য প্রস্তুত থাকতে বলেন তিনি।

এর আগে বিকেল সাড়ে পাঁচটা থেকে উপজেলা স্টেডিয়াম মাঠে, বিভিন্ন ব্যানার, ফেস্টুন হাতে মিছিল নিয়ে দলে দলে এসে জড়ো হয় নেতাকর্মীরা,এ সময় প্রায় অর্ধ লক্ষাধিকের বেশি নেতাকর্মীর উপস্থিতিতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ জেলা এবং উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীরা।

Print Friendly and PDF