চট্টগ্রাম, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপির দ্বিতীয় পর্যায়ের সংলাপ অনুষ্ঠিত

প্রকাশ: ১৫ নভেম্বর, ২০২২ ২:৩৯ : অপরাহ্ণ

সাত দলের সমন্বয়ে গঠিত গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপির দ্বিতীয় পর্যায়ের রাজনৈতিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, সাতটি দলের প্রত্যেকের সঙ্গে আলাদা করে সংলাপ হয়েছে। বর্তমান অনির্বাচিত সরকারের বিরুদ্ধে গণঅভ্যুত্থানের জন্য যুগপৎ আন্দোলনে আমরা একমত হয়েছি। এই কর্মসূচির কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে।

জনগনের মধ্যে পরিবর্তন আসা শুরু হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব আরও বলেন, পরিবর্তনের বিষয়ে আরও বিস্তারিত আলোচনা শেষে আমরা ঐক্যমত হতে পারবো বলে আশা করি।

মির্জা ফখরুল বলেন, দ্রুত যেন কাজ আগায় সেজন্য একটি লিয়াজো কমিটি গঠিত হবে। বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে যুগপৎ আন্দোলনের মাধ্যমে আমরা আমাদের লক্ষ্যে পৌছাবো।

আসম আব্দুর রব বলেন, বৃহত্তর রাজনৈতিক আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকার পতন এবং রাষ্ট্র গঠনও করবে আমাদের ঐক্য। শুধু সরকার পতনই নয়, নির্বাচনও করবো একসঙ্গে।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা সবাই একমত এই ফ্যাসিবাদীর পতনের জন্য আমরা যুগপৎ আন্দোলন করব। রাষ্ট্রের রূপান্তরের লক্ষ্যে যত দ্রুত সম্ভব লিয়াজো কমিটি করব। রাষ্ট্র রূপান্তরের জন্য আমাদের মতামত নিয়েছে বিএনপি। দলটি অনেক বিষয়েই একমত হয়েছে।

জোনায়েদ সাকী বলেন, আমাদের স্পষ্ট দাবী তিনটি। আমরা সরকারের পতন চাই, অন্তর্বতীকালীন সরকারে হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে এবং সাংবিধানিক সংস্কার চাই।

Print Friendly and PDF