চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ডিজে গানে মাতবে সৌদি, দর্শকরা পাবে সিসা সেবনের সুযোগ

প্রকাশ: ৯ নভেম্বর, ২০২২ ১:১৮ : অপরাহ্ণ

সৌদি আরবের রাজধানী রিয়াদ এমডিএল বিস্টের আয়োজনে ১, ২ ও ৩ ডিসেম্বর সংগীতের মুর্ছূনায় মাতবে। এমডিএল বিস্ট নিজেদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে।

আয়োজকদের সূত্রে জানা যায়, তাদের এই আয়োজনে অংশ নেবেন বিশ্বের বিভিন্ন ঘরানার সংগীতশিল্পীরা। থাকবেন ডিজে স্নেক, ডিজে খালিদের মতো জনপ্রিয় র‍্যাপাররাও। এছাড়াও অংশ নেবেন আমেরিকান সংগীত জগতের বড় তারকা ব্রুনো মারস।

‘সাউন্ড স্ট্রম’-এর শিরোনামে আয়োজিত এই সংগীত উৎসবের টিকিট ইতোমধ্যে অনলাইনে ছাড়া হয়েছে। এমডিএল বিস্টের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে টিকিট।

টিকিটের মোট চারটি ক্যাটাগরি রাখা হয়েছে। জেনারেল অ্যাডমিশন ক্যাটাগরিতে টিকিটের দাম রাখা হয়েছে ২৪৯ সৌদি রিয়েল। এই টিকিটে সংগীত উপভোগের পাশাপাশি ফুড স্টল ও রিটেইল স্টলগুলোতেও প্রবেশাধিকার পাবেন।

প্রিমিয়ামের টিকিট ২ হাজার ৭৯৯ সৌদি রিয়ালে পার্কিংয়ের সুবিধাও পাবেন দর্শকরা।  আর ৫ হাজার ৬৯৯ রিয়ালে ভিআইবি (ভেরি ইম্পর্টেন্ট বিস্ট) টিকিটে থাকছে পানীয় ও খাবার ফ্রি।

ভিআইবি বক্স হচ্ছে সবচেয়ে অভিজাত টিকিট। যা সরাসরি কেনার সুযোগ ওয়েবসাইটে রাখা হয়নি। এই টিকিট পেতে এমডিএল বিস্টের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। এই টিকিটধারী ব্যক্তিদের জন্য থাকছে বিশেষ সুবিধা। তারা ফ্রিতে পানীয় আর খাবারের পাশাপাশি সিসা সেবনের সুযোগও পাবেন।

এমডিএল বিস্টের সূত্রে আরও জানা যায়, সাউন্ড স্ট্রম শুরু হতে আর বাকি আছে ২৩ দিন।

সৌদি আরবে চলমান সামাজিক সংস্কারের অংশ হিসেবে উন্মুক্ত কনসার্টের ওপর বিধিনিষেধ তুলে দেওয়া হয় ২০১৬ সালে। পরে ২০১৯ সালে এমডিএল বিস্ট প্রথমবারের মতো উন্মুক্ত সংগীত উৎসব আয়োজন করে। ৩ দিনের সেই উৎসবে ১৫০ জনের বেশি সংগীতশিল্পী অংশ নেন এবং ৪ লাখ ৫০ হাজারের বেশি দর্শক যোগ দেন।

Print Friendly and PDF