চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

অস্কার নিলেন জেলেনস্কি

প্রকাশ: ৯ নভেম্বর, ২০২২ ৪:১৯ : অপরাহ্ণ

ফের ইউক্রেন সফরে গেলেন হলিউড তারকা শন পেন। সেখানে গিয়ে তিনি দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে অস্কার দিয়েছেন। তিনি তার ‘মহান বন্ধুকে’ রাশিয়াকে পরাজিত না করা পর্যন্ত অস্কারটি আগলে রাখতে বলেছেন।

রুশ গণমাধ্যম রাশিয়া টুডে তথা আরটি বুধবার (৯ নভেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। সেখানে বলা হয়, মঙ্গলবার জেলেনস্কির অফিস থেকে একটি ভিডিও শেয়ার করেন শন পেন।

ভিডিওতে জেলেনস্কির হাতে অস্কার তুলে দিতে দেখা গেছে জনপ্রিয় অভিনেতা শন পেনকে। তিনি বলছিলেন, ‘এটা (অস্কার) তোমার জন্য…  যখন তুমি জিতবে তখন এটি মালিবুতে ফিরিয়ে এনো।

তাকে আরও বলতে শোনা গেছে, ‘এটা কেবল একটি প্রতীকী জড় বস্তু। কিন্তু এটি আপনার সাথে আছে মনে করে আমি এই যুদ্ধ নিয়ে আরও ভাল ও শক্তিশালী বোধ করব।’

এ সময় জেলেনস্কিও ‘বিশ্বে ইউক্রেনের জনপ্রিয়করণে উল্লেখযোগ্য অবদানের জন্য’ পেনকে অর্ডার অফ মেরিট সম্মাননা প্রদান করেন। শুরু থেকেই পেন ইউক্রেনের পক্ষ নিয়ে সোচ্চার হয়েছেন এবং বারবার আন্তর্জাতিক সম্প্রদায়কে কিয়েভে আরও সাহায্য পাঠানোর আহ্বান জানিয়ে এসেছেন।

উল্লেখ থাকে যে, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর অল্প কিছুদিন আগে দোনেতস্ক ও লুহানস্ক গিয়েছিলেন ৬১ বছর বয়সী শন পেন। সেখানে তিনি মূলত ওই অঞ্চলের বিরুদ্ধে কিয়েভের যুদ্ধ সম্পর্কে একটি তথ্যচিত্র তৈরি করতে যান।

Print Friendly and PDF