চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাহাত্তরের সংবিধান পৃথিবীর সর্বশ্রেষ্ঠ : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশ: ৮ নভেম্বর, ২০২২ ১২:১৭ : অপরাহ্ণ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাহাত্তরের সংবিধান পৃথিবীর সর্বশ্রেষ্ঠ। যে সংবিধান আমাদের সব ধর্ম-বর্ণের অধিকার দিয়েছিল।

সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যায় দিনাজপুরের কান্তনগরে শ্রী শ্রী কান্তজীউ মন্দিরে মাসব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজ দোবোত্তর এস্টেটের আয়োজনে ঐতিহাসিক রাস উৎসব উপলক্ষে এ মেলা হচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে ১৯৭২ সালের সংবিধান পুনঃপ্রতিষ্ঠা হলে এদেশে কেউ আর কোনো সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের জন্য লড়াই করছেন। সব ধর্ম বর্ণের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করছেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, একটি অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি নিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর আমাদের সে অধিকার কেড়ে নেয়া হয়েছিল। শুধু রাজনৈতিক ক্ষমতার কারণে এদেশকে ধর্ম দিয়ে বিভক্তি করার চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, এর বিরুদ্ধে সংগ্রাম করেছে একমাত্র আওয়ামী লীগ। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ততদিন এদেশের সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারবেন। ইতোমধ্যে ধর্মীয় উস্কানি দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা চালানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনিরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক  (শিক্ষা ও আইসিটি) দেবাশিষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রেজওয়ানুল হক, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু, দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেটের এজেন্ট রনজিৎ কুমার সিংহ এবং বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সিং।

এর আগে প্রতিমন্ত্রী ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মাসব্যাপী রাস মেলার উদ্বোধন করেন।

Print Friendly and PDF