চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পরনে অ্যাপ্রোন-গলায় স্টেথোস্কোপ, ডাক্তার সেজে চুরিই তার পেশা

প্রকাশ: ৮ নভেম্বর, ২০২২ ১২:৩০ : অপরাহ্ণ

শুভ আহমেদ, পরনে ডাক্তারের অ্যাপ্রোন-গলায় স্টেথোস্কোপ। ঘোরাঘুরি করছিলেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের এদিক-সেদিক। হঠাৎ তাকে আটক করে হাসপাতালের নিরাপত্তায় নিয়োজিত আনসাররা।

জানা যায়, শুভ পেশাদার চোর। অ্যাপ্রোন পরে ডাক্তার বেশে হাসপাতালে ঘুরে ঘুরে ডাক্তারদের বই, ল্যাপটপ ও রোগীদের মোবাইল ফোন-টাকা পয়সা চুরি করতেন তিনি। দুই মাস আগেও তাকে পর পর দুইবার ঢাকা মেডিকেলের নতুন ভবনের সিসিইউ থেকে চুরি করা জিনিসসহ হাতেনাতে আটক করা হয়েছিল। সেই সময় কর্তৃপক্ষের নির্দেশে আইনি ব্যবস্থা নেয়ার জন্য শুভকে হাসপাতালের পুলিশ ক্যাম্পে হস্তান্তর করা হয়।

সোমবার ঢামেক হাসপাতালে নিয়োজিত আনসারদের প্লাটুন কমান্ডার আব্দুর রউফ জানান, দুপুরে হাসপাতালের নতুন ভবনের সিসিইউ থেকে অ্যাপ্রোন পরা অবস্থায় শুভকে আটক করা হয়। তার মূল টার্গেট ডাক্তারদের নামিদামি বই চুরি করে নীলক্ষেতে বিক্রি করা। এরকম প্রমাণও পাওয়া গেছে।

তিনি আরো জানান, চুরি করাই শুভর পেশা। এ জন্য তার ছবি হাসপাতালের বিভিন্ন জায়গায় টাঙানো আছে। আজ তাকে দেখে চিনতে পেরে আবার আটক করা হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, এ ঘটনায় শুভর কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে। কয়েক মাস আগেও তাকে আটক করা হয়েছিল।

Print Friendly and PDF