চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইশরাকসহ বিএনপির ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৭

প্রকাশ: ৬ নভেম্বর, ২০২২ ১১:০৮ : পূর্বাহ্ণ

বিএনপি নেতা ইশরাক হোসেনসহ দলটির ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে বরিশালের গৌরনদী থানায় মামলা হয়েছে। মামলায় ৭০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ৬০ জনকে আসামি করা হয়েছে। মামলার পরপরই সাত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় পেট্রল বোমা নিক্ষেপ, আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর ও যুবলীগের ৬ নেতাকর্মীকে মারধরের অভিযোগে রাসেল রাঢ়ি নামের এক যুবক মামলাটি করেছেন। মামলার এজাহারে রাসেল নিজেকে একজন পরিবহন শ্রমিক হিসেবে উল্লেখ করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ইশরাক হোসেনের গাড়ি বহর গৌরনদীর মাহিলাড়া বাজার সংলগ্ন এলাকা অতিক্রমকালে আওয়ামী লীগকে উদ্দেশ্য করে নানা স্লোগান দেয়া হয়। বিষয়টি নিষেধ করায় বহরের গাড়ি থেকে নেমে রড ও লাঠিসোটা নিয়ে ইশরাক হোসেনের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা করেন। একপর্যায়ে যুবলীগ নেতাকর্মীদেরকে লক্ষ্য করে পেট্রল বোমা নিক্ষেপ করা হয়। হামলায় ইউনিয়ন যুবলীগের ৬ নেতাকর্মী আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাস কবিরাজকে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলার সময় বাদী রাসেল রাঢ়ির মোটরসাইকেল ভাঙচুর করে ক্ষতিগ্রস্ত করার অভিযোগ করা হয়েছে মামলার এজহারে।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানান, শনিবার সন্ধ্যায় রাসেল রাঢ়ি নামে একজন পরিবহন শ্রমিক বাদী হয়ে মামলা করেছেন। এরই মধ্যে এ ঘটনায় ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Print Friendly and PDF