চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

যুদ্ধের ফলে আমাদের রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশ: ৫ নভেম্বর, ২০২২ ১২:৪৪ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধের জন্য সব কিছুর দাম বাড়ছে। আমাদের রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে, এটা মানুষের জন্যই। পৃথিবীর অন্যান্য দেশও তাই করছে। আমি সবাইকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানাচ্ছি।

শনিবার (৫ নভেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেককে সঞ্চয়ের প্রতি নজর দিতে হবে। দুর্যোগ মোকাবিলায় যেন কারো এক ইঞ্চি জমি খালি পড়ে না থাকে সেদিকেও আমাদের খেয়াল রাখতে হবে। কারণ রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধের কারণে বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞার ফলে পুরো বিশ্বের অবস্থাই খারাপ। এমন পরিস্থিতিতে আমাদের পর্যাপ্ত বিদ্যুৎ উৎপাদনে বেগ পেতে হচ্ছে। কিন্তু এ ধরনের অবস্থা আর বেশিদিন থাকবে না।

এ সময় তিনি আরও বলেন, ‘আমরা বিনা পয়সায় সবাইকে কোভিডের টিকা দিয়েছি রিজার্ভ ব্যবহার করে। যাতে সবাই সুস্থ থাকে। মানুষের কল্যাণই আমাদের লক্ষ্য।

শেখ হাসিনা বলেন, সমবায়ের মাধ্যমেই বিশাল জনগোষ্ঠীর উন্নয়ন সম্ভব। এছাড়া দেশের উন্নয়নে সমবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এজন্য আমি সমবায় অধিদপ্তরের সঙ্গে সংশ্লিষ্টদের আরও বেশি কাজ করার আহ্বান জানাচ্ছি।

Print Friendly and PDF