চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত দিলেন ট্রাম্প

প্রকাশ: ৫ নভেম্বর, ২০২২ ১১:০৬ : পূর্বাহ্ণ

২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আবারও ইঙ্গিত দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এজন্য আগামী সপ্তাহে অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের হয়ে প্রচারণা চালাচ্ছেন ট্রাম্প। এর অংশ হিসেবে বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে আইওয়া অঙ্গরাজ্যের সমাবেশে অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি ২০২৪ সালের নির্বাচনে ‘খুব সম্ভবত’ আবারও প্রতিদ্বন্দ্বিতা করবেন। খবর আল জাজিরা’র।

২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে যাওয়ার পর কারচুপির অভিযোগ তোলেন ট্রাম্প। শুধু তাই নয় বারবারই ট্রাম্প ওই নির্বাচনে জালিয়াতির অভিযোগ করে আসছেন।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ২০১৬ সালের নির্বাচনে যত ভোট পেয়েছি, তার চেয়ে ২০২০ সালের নির্বাচনে লাখো ভোট বেশি পেয়েছি। এখন পর্যন্ত আমাদের দেশের ইতিহাসে যে ক’জন ব্যক্তি ক্ষমতাসীন অবস্থায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন, তাদের যে কারও চেয়েই অনেক বেশি ভোট পেয়েছি। আর এখন আমাদের দেশকে সফল, নিরাপদ ও মহিমান্বিত করতে আমি খুব, খুব, খুব সম্ভবত আবারও প্রতিদ্বন্দ্বিতা করব।’

বেশ কয়েক মাস ধরেই হোয়াইট হাউসের লড়াইয়ে তৃতীয়বারের মতো প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত দিয়ে আসছেন ট্রাম্প। সেপ্টেম্বরে পেনসিলভানিয়ায় এবং অক্টোবরে টেক্সাসের সমাবেশে অংশ নিয়েও ট্রাম্প বলেছিলেন আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

Print Friendly and PDF