চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

অ্যাডিলেডে পৌঁছেছে বাংলাদেশ, লক্ষ্য সেমিফাইনাল

প্রকাশ: ৩১ অক্টোবর, ২০২২ ২:৪২ : অপরাহ্ণ

ভারত ও পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচ খেলতে অ্যাডিলেড পৌঁছেছে বাংলাদেশ দল। জিম্বাবুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ জয় তুলে ফুরফুরে মেজাজে থাকা সাকিব, সোহানরা আত্মবিশ্বাসী দুই জায়ান্টের বিপক্ষে সামর্থ্যের সেরাটা দিতে।

বিশ্বকাপের গ্রুপ পর্বের তিন ম্যাচ খেলে দুটি জয় পেয়েছে বাংলাদেশ। সেটা নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে হলেও সাকিবদের এই পারফরমেন্সই বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা সাফল্য। অনেকটা নির্ভার হয়ে তাই ব্রিসবেন ছেড়েছে টাইগাররা। গত ম্যাচে ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা জয় পাওয়ায় কঠিন হয়েছে বাংলাদেশের সেমিফাইনাল সমীকরণ। তবে সেমিফাইনালের এত জটিল হিসেব-নিকেশে যেতে চায় না টাইগাররা। আপাতত দুই নভেম্বর ভারতের বিপক্ষে ম্যাচ জয়ের লক্ষ্য নির্ধারণ করেছে লাল সবুজের প্রতিনিধিরা।

টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় মাত্র একটি। কিন্তু ২০১৬ বিশ্বকাপে শেষ তিন বলে দুই রান তুলতে ব্যর্থ হওয়ায় হাতের মুঠো থেকে জয় ফসকে যায় বাংলাদেশের। এছাড়াও নিদাহাস ট্রফির ফাইনালেও শেষ ওভারে দিনেশ কার্তিকের অতিমানবীয় ব্যাটিংয়ে অল্পের জন্য জয়বঞ্চিত হয় বাংলাদেশ।

অতীতের এই স্মৃতিগুলো নিশ্চিতভাবেই ভারতের বিপক্ষ ম্যাচের আগে আত্মবিশ্বাস যোগাবে টিম বাংলাদেশকে। সেই সাথে, অ্যাডিলেডে ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানো ম্যাচের অভিজ্ঞতা তো থাকছেই।

Print Friendly and PDF