চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

২ ঘণ্টা আগেই বিএনপির গণসমাবেশ শুরু

প্রকাশ: ২৯ অক্টোবর, ২০২২ ২:২৭ : অপরাহ্ণ

রংপুর বিএনপির বিভাগীয় গণসমাবেশ নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগেই শুরু হয়েছে।

শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও ১২টার দিকে কোরআন তিলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে গণসমাবেশের কার্যক্রম শুরু হয়।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে জেলা পর্যায়ের নেতারা বক্তব্য দিচ্ছেন।  প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এখনও মঞ্চে আসেননি। সমাবেশের প্রধান বক্তা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন সমাবেশ সমন্বয় করছেন। তিনি সহ কেন্দ্রীয় নেতারা শুক্রবার থেকেই রংপুরে অবস্থান করছেন।

কালেক্টরেট ঈদগাহ মাঠের পশ্চিম পাশে বানানো হয়েছে মঞ্চ। বিএনপির নেতা কর্মীরা মিছিল নিয়ে কলেজ রোড হয়ে পূর্বপারের গেট গিয়ে সমাবেশস্থলে ঢুকছেন। নেতাকর্মীরা সকাল থেকেই মিছিল নিয়ে সমাবেশস্থলে এসে পৌছেছেন। স্লোগানে স্লোগানে মাঠ প্রকম্পিত হচ্ছে।

সমাবেশে আসতে বিএনপি নেতাকর্মীদের বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিএনপির নেতারা বলছেন, আন্তজেলা বাস চলাচল বন্ধ থাকলেও দিনাজপুর, পঞ্চগড়, লালমনিরহাট, কুড়িগ্রাম থেকে নেতা কর্মীরা ট্রেনে সমাবেশস্থলে এসেছেন। অনেকে পায়ে হেঁটে এসেছেন। আবার অনেকে অটোরিকশায় করে সমাবেশস্থলে জড়ো হয়েছেন।

Print Friendly and PDF